অবশেষে বদলি হলেন বিশ্বনাথের বহুল আলোচিত তহসিলদার অনিল সিংহ

নিউজবাংলা: ২৬ মে , বৃহস্পতিবার:

বিশ্বনাথ ( সিলেট ) প্রতিনিধি:

নানান অভিযোগে অভিযুক্ত সিলেটের বিশ্বনাথ সদর ইউনিয়ন ভূমি অফিসের বহুল আলোচিত তহসিলদার অনিল কুমার সিংহ অবশেষে বদলি হয়েছেন।

বৃহস্পতিবার সকালে বদলীর আদেশ পেয়ে অনিল কুমার সিংহর জকিগঞ্জের উদ্দেশ্যে বিশ্বনাথ ত্যাগ করেন। এদিকে বুধবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও তহসিলদারর বিরুদ্ধে লুটপাঠ ও ঘুষ দাবির অভিযোগ এনে স্মারকলিপি পেশ করেছেন উপজেলার নতুন বাজার এলাকায় সদ্য উচ্ছেদকৃত দোকান মালিকগণ।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে বিশ্বনাথ সদর ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার অনিল কুমার সিংহ এলাকার মানুষের দূর্বলতাকে পুঁজি করে জমঝমাট ঘুষ-বাণিজ্য চালিয়ে আসছেন। সাধারণ মানুষও নিজেদের স্বার্থসিদ্ধির জন্য স্থানীয় সাংবাদিকদের সামনে কিংবা প্রশাসনের উবর্ধতন কর্মকর্তাদের কাছে মুখ খুলেননি। অবশেষে বুধবার সকালে উপজেলা সদরে বাসিয়া নদীর উপর বিশ্বনাথ নতুন বাজার ক্ষুদ্র ব্যবসায়ী ও সর্বস্থরের জনসাধারণর ব্যানারে মানববন্ধন এবং দুপুরে জেলা প্রশাসক বরাবর গত মঙ্গলবার সকালে উচ্ছেদকৃত দোকান কোঠার মালিকগণ (ময়না মিয়া, জুনাব আলী, জয়নাল আবেদীন, জমশেদ আলী, বদরুল আলম) স্মারকলিপি দায়ের করেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, উপজেলার মসুল্লা মৌজার জেএল নং ৮৪, খতিয়ান নং ০১, দাগং দাগ নং ৬৩৯, ৬৩১০সহ কয়েকটি দাগে ৭/৮ বছর ধরে সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনামনি চাকমার স্বাক্ষরিত একসনা বন্দোবস্তের প্রস্তাবের মাধ্যমে টিনসেড ঘর নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে আসছেন। সম্প্রতি সেই ৪৯টি দোকানের মালিকের কাছে প্রশাসনের পক্ষ থেকে জনপ্রতি ১ লাখ টাকা হারে ৪৯ লাখ টাকা চাঁদা দেওয়ার প্রস্তাব করা হয়। কিšÍ ক্ষুদ্র ব্যবসায়ীরা ওই টাকা দিতে অপারগতা জানান। এরপর ২২মে বিকেলে তহসিলদার অনিল কুমার সিংহ মোবাইলের মাধ্যমে দোকান মালিক ময়না মিয়ার সাথে যোগাযোগ করে দাবিকৃত টাকার ব্যাপারে জানতে চান। পরবর্তিতে ওই ৫জন সিদ্ধান্ত নিয়ে টাকা দিতে অস্বীকার করেন। এরপর ওই ৫টি দোকান কোঠা উচ্ছেদ করা হয় ও দোকানে থাকা মালামাল লুট করে নিয়ে যাওয়া হয়। এতে প্রায় ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে।

বিশ্বনাথ থেকে জকিগঞ্জে বদলী হওয়ার সত্যতা স্বীকার করে বিশ্বনাথ সদর ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার অনিল কুমার সিংহ বলেন, আমার উপর আনিত সকল অভিযোগ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত। আমাকে দিয়ে অবৈধভাবে বন্দোবস্তের কাজ করাতে না পেরে তারা আমার বিরুদ্ধে এসব মিথ্যা অভিযোগগুলো উত্তাপিত করেছে।

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*