Breaking News
  • ছত্রিশ গ্রামে ‘নৌকা’র সমর্থনে উঠান বৈঠকে আমির আলী..এলাকার উন্নয়নই হবে আমার প্রধান কাজ
  • রাণীনগরে ডাকাতির ঘটনায় আরো দু’জন গ্রেফতার : মালা-মাল উদ্ধার
  • আন্দোলন করতে গেলে মরতে হবে, মেনেই নামতে হবে : গয়েশ্বর
  • কনে দেখতে গিয়ে বরসহ হাসপাতালে ২৬ জন
  • দুই দেশের মিলন মেলা বাধা শুধু কাটাতরের বেড়া

আলহাজ্ব আব্বাস উদ্দিন উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

নিউজবাংলা: ২২ মার্চ, মঙ্গলবার:

সামিউল ইসলাম, মিরপুর থেকে:

সোমবার উৎসব মুখর পরিবেশে মিরপুরের ঐতিহ্যবাহী আলহাজ্ব আব্বাস উদ্দিন উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২০১৬ অনুষ্ঠিত হয়েছে । সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে ২টা পয’ন্ত ভোট গ্রহন চলে।

 

প্রতিষ্ঠানে শিক্ষার্থী সংখ্যা বৃদ্ধি, ঝড়ে পড়া রোধ, প্রতিষ্ঠানের লেখাপড়ার মান বৃদ্ধি, ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়মুখীকরণ, অভিভাবকদের সাথে যোগাযোগ স্থাপন, বিদ্যালয় পরিষ্কার পরিচ্ছন্ন রাখা, বিদ্যালয়ে বাগান তৈরিসহ বিভিন্ন কম’কান্ডে শিক্ষার্থীদের স্বতঃস্ফূত’ অংশগ্রহনের লক্ষে আলহাজ্ব আব্বাস উদ্দিন উচ্চ বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে । বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বতঃস্ফূত’ অংশগ্রহনের মাধ্যমে এ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রদান করেন ।

 এ নির্বাচনে মনোনয়ন পত্র দাখিল করেন ২৮ জন প্রার্থী । মনোনয়ন পত্র বাতিল হয় ৩টি । নির্বাচনে অংশগ্রহন করেন মোট ২৫ জন প্রার্থী। ৬ষ্ঠ শ্রেণি থেকে ৩ জন, ৭ম শ্রেণি থেকে ৮ জন, ৮ম শ্রেণি থেকে ৬ জন, ৯ম শ্রেণি থেকে ৩ জন এবং ১০ম শ্রেণি থেকে ৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন।  নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৫০০। ভোট প্রদান করেন ৩৬০ জন ভোটার । ভোট বাতিল হয় ১০৩ টি।বৈধ ভোটের সংখ্যা ২৫৭ ।

৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি পয’ন্ত মোট ৭ জন স্টুডেন্টস কেবিনেট নির্বাচিত হয়েছে । নির্বাচিতরা হলেন চারু খানম (৬ষ্ঠ শ্রেণি) প্রাপ্ত ভোট ১০৪, ডালিয়া আক্তার (৭ম শ্রেণি)প্রাপ্ত ভোট ৭৫, শহিদ শেখ (৮ম শ্রেণি)প্রাপ্ত ভোট ১১৫, মোঃ রুবেল হোসেন (৯ম শ্রেণি)প্রাপ্ত ভোট ১০০, মোঃ তানবীর মুন্সী (১০ম শ্রেণি)প্রাপ্ত ভোট ১২৯, আল আমিন আলম প্লাবন (১০ম শ্রেণি)প্রাপ্ত ভোট ১১৭ এবং জামান হোসেন তানবীর (৬ষ্ঠ শ্রেণি) প্রাপ্ত ভোট ৯২।

আলহাজ্ব আব্বাস উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সাইদ মিয়ার নেতৃত্বে সহকারি শিক্ষকদের সহযোগিতায় স্টুডেন্টস কেবিনেট গঠনের নির্বাচনী কায’ক্রম পরিচালিত হয় ।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন দশম শ্রেণির ছাত্র রাকিব তালুকদার এবং তাকে সহযোগিতার জন্য নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন নবম শ্রেণির ছাত্রী জুলিয়া আক্তার ও অষ্টম শ্রেণির ছাত্র রাকিব উল্লাহ । প্রিজাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন নবম শ্রেণির ছাত্রী ইসরাত জাহান ও কাকলী আক্তার এবং দশম শ্রেণির ছাত্র আল আবরার তৌকির । পোলিং অফিসারের দায়িত্বে ছিলেন অষ্টম শ্রেণির ছাত্র মোঃ নেওয়াজ, নবম শ্রেণির ছাত্রী তানবীন সুলতানা পণি, সোনিয়া আক্তার, প্রিয়া, হৃদি এবং দশম শ্রেণির ছাত্রী  ঋতু ।

ভোট গণনা শেষে সন্ধ্যার সময় আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার রাকিব তালুকদার।এ সময় বিজয়ী ও পরাজিত প্রার্থী এবং ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির কো-অপ্ট সদস্য মোঃ শওকত হোসেন ও প্রধান শিক্ষক আবু সাইদ মিয়া ।

 

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Previous: কলাপাড়ায় প্রতিপক্ষের হামলায় পাঁচজন আহত
Next: আত্রাইয়ে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*