Breaking News
  • ভিক্ষা চাওয়ায় নাবালককে লাথি মারলেন মন্ত্রী!
  • নির্বাচনে এরদোগানের একেপির নিরঙ্কুশ বিজয়
  • দেশ চালাচ্ছে ‘লেডি হিটলার’ … লন্ডন জনসভায় খালেদা জিয়া
  • ‘দেশে এখন খুনিরা নিরাপদ’ আতংকগ্রস্ত সাধারণ মানুষ ….এরশাদ
  • সংসদ পুতুল নাচের নাট্যশালা: টিআইবি ব্যাখ্যা দিল

টাঙ্গাইল ইজতেমায় লাখ লাখ মুসুল্লীর জুম্মার নামাজ আদায়

নিউজবাংলা: ৩০ অক্টোবর, শুক্রবার:

টাঙ্গাইল প্রতিনিধি:

আজ শুক্রবার পাঁচ লক্ষাধীক মুসুল্লী ইজতেমা প্রাঙ্গনে জুম্মার নামাজ আদায় করেন। ইজতেমার মুল ময়দানে জায়গা না পেয়ে অনেক মুসুল্লী আশপাশের সড়কে বসেই জুম্মার নামাজ আদায় করেন। এমনকি বাসা-বাড়ির ছাদেও নামায আদায় করেন। জুম্মার নামায আদায় করতে অনেক দূর-দূরান্তে থেকে মুসুল্লীরা আসতে থাকেন। আর এই নামাযের মধ্যে দিয়ে দ্বিতীয় দিনের ইজতেমার কার্যকম শুরু হয়। নামাযের দোয়ার সময় দেশ ও জাতীর মঙ্গল কামনা করা হয়।

দেশ-বিদেশের লাখ লাখ মুসুল্লীর পদচারনায় মুখোরিত টাঙ্গাইল ইজতেমা ময়দান। মুসুল্লীদের আগমনে পাল্টে গেছে পুরো টাঙ্গাইল শহরের চিত্র। সারা শহরই যেন ইজতেমা ময়দান। কোথাও তিল ধারণের ঠাই নেই। দেশের বিশিষ্ট আলেম ওলামাগন ইজতেমায় বয়ানকরছেন। টাঙ্গাইল ঈদগাহ ময়দানে বৃহস্পতিবার শুরু হয় ইজতেমা আগামীকাল শনিবার আখেরী মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে।

বুধবার সন্ধার মধ্যেই ইজতেমা স্থল ও আশপাশের এলাকা কানায় কানায় ভরে যায়। মুসুল্লিরা ইজতেমার মুলস্থল ঈদ গাহ ময়দানে জায়গা না পেয়ে স্থানীয় আউটার স্টেডিয়াম.ভাসানী হল চত্ত্বর, পৌর উদ্যানসহ এর আশপাশের রাস্তায় তাবু টানিয়ে বসে পড়েন। ইজতেমা স্থলে আয়োজক ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিনামুল্যে বিশুদ্ধ পানি, চিকিৎসাসেবা ও পয়নিস্কাশনের পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে।

ইজতেমা উপলক্ষে প্রশাসনের পক্ষ হতে নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।

উল্লেখ্য, টঙ্গীর তুরাগ পাড়ের আসন্ন বিশ্ব ইজতেমার প্রস্তুতি হিসেবে টাঙ্গাইল জেলা তাবলীগ জামাত টাঙ্গাইল ঈদ গাহ ময়দানে এ ইজতেমার আয়োজন করেছে।

নিউজবাংলা/একে

Share This:

Previous: একবার নয়, দুইবার নয়, এভাবে বহুবার সে আমাকে …
Next: আইপিএল-এর নিলাম থেকে বাদ পড়েছেন ধোনি !

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*