বাসাইলে মুক্তিযোদ্ধা, স্বেচ্ছাসেবী সংস্থা ও প্রতিবন্ধীদের মাঝে প্রায় সাড়ে ১৫ লাখ টাকা বিতরণ করেন জেলা প্রশাসক মাহবুব হোসেন

নিউজবাংলা: বৃহস্পতিবার, ০৮ সেপ্টেম্বর, ২০১৬:

বাসাইল(টাঙ্গাইল)প্রতিনিধি:

গত ৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বাসাইল উপজেলা মিলনায়তনে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা সম্পর্কে জনগণকে অবহিতকরণ এবং উন্নয়নে সম্পৃক্তকরণের লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। একইদিনে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের ১১টি প্রকল্পের কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মুক্তিযোদ্ধা, স্বেচ্ছাসেবী সংস্থা ও প্রতিবন্ধীদের মাঝে প্রায় সাড়ে ১৫ লাখ টাকার চেক সহ নগদ অর্থ প্রদান করেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মাহবুব হোসেন।

টাঙ্গাইল জেলা তথ্য অফিসের উদ্যোগে উপজেলা প্রশাসনের সহযোগিতায় সকাল ১১টায় সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা সম্পর্কে জনগণকে অবহিতকরণ এবং উন্নয়নে সম্পৃক্তকরণের লক্ষ্যে আলোচনা সভা ও নারী সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা সমাজ সেবা অফিসের উদ্যোগে হাট-বাজার ইজারালদ্ধ ৪% অর্থ থেকে ২৯৩ জন মুক্তিযোদ্ধাকে ৭লাখ ৩২ হাজার ৫শ টাকা, ১০৭জন প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে ৭লাখ ৪১ হাজার ৬শ টাকা , ৫টি স্বেচ্ছাসেবী সংস্থাকে ৫০ হাজার টাকার চেক ও নগদ অর্থ বিতরণ ও ২ হাজার ৫শ ৬৫জন প্রতিবন্ধীকে আইডি কার্ড প্রদান করা হয়। উপজেলা কৃষি অফিসের ব্যানারে ২০১৬/১৭ অর্থ বছরের পূনর্বাসন কর্মসূচির আওতায় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ ৫০জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীর মধ্যে বিনামূল্যে বিভিন্ন শাক-শবজির বীজ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিলিয়া শারমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী শহীদুল ইসলাম, জেলা সিনিয়র তথ্য অফিসার কাজী গোলাম আহাদ, টাঙ্গাইল সদর সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরিয়ার রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অধ্যাপক শফিকুল ইসলাম খান, রাশেদা সুলতানা রুবি, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ নাজমুল আহসান, পৌর মেয়র মজিবর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার মুজিবুল আহসান, বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ড. হাবিবুর রহমান, জোবেদা-রোবেয়া মহিলা কলেজের অধ্যক্ষ মশিউর রহমান খান আপেল, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা হারুন-অর-রশিদ, কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল ফারুক, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. নুরুল ইসলাম তালুকদার, বাসাইল প্রেসক্লাবের সভাপতি আশিকুর রহমান পলাশ, সাবেক সভাপতি এম শহিদুল ইসলাম, সাংবাদিক এনায়েত করিম বিজয়, মোঃ রুবেল মিয়াসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও নবনির্বাচিত বিভিন্ন ইউপি চেয়ারম্যানগন। এছাড়াও জেলা প্রশাসক নাকাছিমে একটি বাড়ি একটি খামার প্রকল্প, ফুলকি ইউনিয়ন পরিষদ ও তথ্য কেন্দ্র, ময়থা জনতা উচ্চ বিদ্যালয়, কামুটিয়ার আশ্রয়ন প্রকল্প ও নথখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন। অপরদিকে সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, আলোচনা সভায় বক্তারা সরকারের সফলতা ও উন্নয়ন ভাবনা সম্পর্কে বিভিন্ন দিক তুলে ধরেন।

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*