Breaking News
  • টাঙ্গাইলে আন্তঃ জেলা ডাকাত দলের ১০ সদস্য গ্রেফতার
  • রাজশাহীর চারঘাট পৌরসভা নির্বাচনের হাওয়া: সম্ভাব্য মেয়র প্রার্থীরা চষে বেড়াচ্ছেন এলাকা
  • রাজশাহীর মোহনপুরে আ’লীগের দুই গ্রুপের উত্তেজনা: ১৪৪ ধারা জারি
  • রাজশাহীর দূর্গাপুরে সাপের কামড়ে এক ব্যাক্তির মৃত্যু
  • ৫ লাখে প্রশ্ন ফাঁস

রাজশাহীতে শিক্ষক নিয়োগ পরীক্ষায় ২৪ জনের পরীক্ষা বাতিল

নিউজবাংলা: ৩০ অক্টোবর, শুক্রবার:

রাজশাহী প্রতিনিধি:

রাজশাহীতে শিক্ষক নিয়োগ পরীক্ষায় ২৪ জনের পরীক্ষা বাতিল করা ‍হয়েছে। আজ শুক্রবার রাজশাহী বিভাগের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই পরীক্ষা সকাল ১০টা থেকে ১১টা ২০ মিনিট পর্যন্ত নগরীর বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা চলাকালে নগরীর কাশিয়াডাঙ্গা কলেজ কেন্দ্র পরীক্ষার হলের ভেতর মোবাইল সঙ্গে থাকার দায়ে ২৪ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ‘এ পরীক্ষা শুরু হওয়ার মাত্র ৭ মিনিটের মাথায় কলেজের হল রুম থেকে বেশ কিছু শিক্ষার্থীদের বের করে আনা হয়। এর পর তাদের প্রবেশপত্র কেড়ে নিয়ে মাঠে সারিবদ্ধভাবে দাঁড় করানো হয়। এরপর পরীক্ষার শেষ মুহুর্তে তাদের হল রুমের পাশের রুমে অবরুদ্ধ করে রাখা হয়। এর মধ্যে ২১ জন পুরুষ ও ৩ জন নারী পরীক্ষার্থী ছিলেন।

জানা যায়, পরীক্ষা কেন্দ্রে মোবাইল নিয়ে যাওয়ার অভিযোগে তাদের কেন্দ্র থেকে বের করে দেয়া হয়। এরপর তাদের মোবাইল এবং প্রবেশপত্র কেড়ে নিয়ে অবরুদ্ধ করে রাখা হয়। এরপর পরীক্ষা শেষ হলে তাদের নাম তালিকা করে স্বাক্ষর নিয়ে মোবাইল ফেরত দিয়ে দেয়া হয়।

ভুক্তভোগী পরীক্ষার্থী সুমন মাহমুদ অভিযোগ করে বলেন, পরীক্ষা কেন্দ্রে প্রবেশের পর আমরা জানতে চেয়েছি আমাদের সাথে থাকা মোবাইল গুলো আমরা কী করব। দায়িত্বরত শিক্ষক মোবাইল গুলো বন্ধ করে পকেটে রাখতে বলেন। একটু পর উপপরিচালক এসে কারো কাছে মোবাইল আছে কিনা জিজ্ঞাসা করলে আমরা সবাই দাড়াই। এরপর তিনি প্রবেশপত্র, খাতা এবং মোবাইল কেড়ে নেন এবং বাইরে বের করে দেন। এরপর আমাদের অন্য একটি ঘরে নিয়ে ‍গিয়ে দরজা বন্ধ করে দেয়।

আরেক পরীক্ষার্থী মাসুদ রানা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা প্রত্যেকে অনেক দুর-দুরান্ত থেকে পরীক্ষা দিতে এসেছি। সবাই তো আর স্বজনদের সাথে নিয়ে পরীক্ষা দিতে আসি না। তাহলে আমাদের যোগাযোগের জন্য মোবাইল গুলো রাখবো কোথায়। পরীক্ষায় প্রবেশের পর কেউ আমাদের কাছে এসে বলেনি যে সবার মোবাইল টেবিলে রাখতে হবে। অথচ মোবাইল বন্ধ করে রাখার পরও আমাদের এমনভাবে বহিস্কার করা হলো।

পরীক্ষার্থীদের অভিযোগ, পরীক্ষা কেন্দ্রের অব্যস্থাপনা এবং সততার সুযোগ নিয়ে পরীক্ষার্থীদের হয়রানি করা হয়েছে। যাতে করে কেন্দ্রের বিভিন্ন কক্ষ থেকে পরীক্ষার্থীদের বের করে দেয়া হয়েছে। তবে এই বিষয়ে কোন কিছু বলতে রাজি হননি পরীক্ষা কেন্দ্রের কেউই।

নিউজবাংলা/একে

Share This:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*