স্মৃতি রক্ষার্থে দরিদ্র মা ও শিশুর কল্যাণে মান্না ফাউন্ডেশন

নিউজবাংলা: ০৪ ডিসেম্বর- শনিবার:

ঢাকা: চিত্রনায়ক মান্নার অকাল মৃত্যুর পর তার স্ত্রী শেলী মান্নার উদ্যোগে যাত্রা করে মান্না ফাউন্ডেশন।

প্রয়াত এই নায়কের স্মৃতি রক্ষার্থে ইতিমধ্যেই সংগঠনটি মান্না উৎসবসহ কয়েকটি অনুষ্ঠানের আয়োজন করেছে। যার ধারাবাহিকতায় বুধবার রাজধানীর একটি রেস্টুরেন্টে সংগঠনটির বিশেষ সভা অনুষ্ঠিত হয়। এতে চেয়ারপার্সন ও মান্নার স্ত্রী শেলী মান্নার সঞ্চালনায় অংশ নেন ঢাকাই চলচ্চিত্রের বেশ কয়েকজন তারকা।
বুধবার সন্ধ্যায় রাজধানীর পিকাসো রেস্টুরেন্টে মান্না ফাউন্ডেশনের বিশেষ সভা অনুষ্ঠিত হয়। এতে মান্নার স্ত্রী শেলী মান্না ছাড়াও চিত্রনায়িকা মৌসুমী, শাবনূর, পপি, চিত্রনায়ক রিয়াজ, ওমর সানি, অমিত হাসান, সায়মন, জায়েদ খানসহ বেশ কয়েকজন তারকা অংশ নেন।
সভায় সংগঠনটির ভবিষ্যৎ কার্যক্রম নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। যেখানে সংগঠনটির পক্ষ থেকে আগামীতে দরিদ্র মা ও শিশুদের কল্যাণে কাজ করার বিষয়ে সবাই একমত হন। এছাড়া সভায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে মান্না ফাউন্ডেশনকে সব ধরনের সহযোগীতা করার আশ্বাসও দেয়া হয়।
এ প্রসঙ্গে সভায় অংশ নেয়া চিত্রনায়ক ওমর সানি বাংলামেইলকে বলেন, ‘মান্না ফাউন্ডেশন আগামীতে মা ও শিশুদের কল্যাণে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। মহতি এ উদ্যোগের পাশে থাকবে চলচ্চিত্র শিল্পী সমিতি। এ বিষয়ে বিষয়ে গণমাধ্যমে বিস্তারিত জানানো হবে।’
উল্লেখ্য, ১৯৮৪ সালে এফডিসির ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের মাধ্যমে চলচ্চিত্রে আসেন এস এম আসলাম তালুকদার মান্না। ‘তওবা’ চলচ্চিত্রের মাধ্যমে ক্যারিয়ার শুরু করা মান্না অভিনয় করেছেন দুই শতাধিক চলচ্চিত্রে। তার অভিনীত চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে ‘দাঙ্গা’, ‘বাবা’, ‘নায়ক’, ‘মান্না ভাই’, ‘আম্মাজান, ‘আব্বাজান’, ‘মনের সাথে যুদ্ধ’, ‘লাল বাদশা’, ‘গুন্ডা নাম্বার ওয়ান’, ‘স্বামী স্ত্রীর যুদ্ধ’। ২০০৩ সালে ‘বীর সৈনিক’ চলচ্চিত্রের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি রাজধানীর একটি হাসপাতালে মান্নার রহস্যজনক মৃত্যু হয়।

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Previous: ‘আঞ্জুমান ভবন’ নির্মাণে আঞ্জুমান মুফিদুলকে সাড়ে তিন কোটি টাকা দান আইবিবিএলের
Next: হালকা শীতের ফ্যাশন কেমন হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*