Breaking News
  • আত্রাইয়ে জেএমবি সদস্য গ্রেফতার
  • কলাপাড়ায় যৌতুকের দাবীতে এক সন্তানের জননীকে কুপিয়ে জখম
  • কলাপাড়া পৌরশহরের মুসলিমপাড়া সড়কটি পানির নিচে ॥ ভোগান্তিতে কোমলমতি শিশু শিক্ষার্থী
  • ঝিনাইদহে ১১ জামায়াত কর্মীসহ ৩৬ জন আটক
  • ঝিনাইদহে বজ্রপাতে ও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুইজনের মৃত্যু !

বড়াইগ্রামে খ্রিষ্টান মুদিদোকানদার হত্যার প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত

নিউজবাংলা: ১২ জুন, রোববার:

নাটোর প্রতিনিধি:

নাটোরের বড়াইগ্রামের বনপাড়া ধর্মপল্লীর খ্রিষ্টান মুদিদোকানদার সুনীল গোমেজ সহ অন্যান্য সকল হত্যাকান্ডের প্রতিবাদে ও ন্যায্য বিচারের দাবিতে সমাবেশ করেছে খ্রিষ্টান পল্লীর জনগন।রবিবার সকালে বনপাড়া গীর্জা চত্বর থেকে এক বিক্ষোভ র‌্যালি বের করে খ্রিষ্টান ধর্মপল্লীর হাজারো জনগন।

পরে র‌্যালিটি বনপাড়া বাইপাস চত্বরে গিয়ে সমাবেশে অবস্থান করে।এসময় উভয় দিকের দূরপ্লার যানবাহনের তীব্র যানযট সৃষ্টি হয়।সমাবেশে বনপাড়া ধর্মপল্লীর সহ-সভাপতি ও সেন্ট যোসেফস্ স্কুল এ্যান্ড কলেজের সহকারি প্রধান শিক্ষক,  বেনেডিক্ট  গোমেজের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের নাটোর জেলা শাখার সভাপতি চিত্ত রঞ্জন সাহা, ঢাকা খ্রিষ্টান ক্রেডিট ইউনিয়নের সাবেক সেক্রেটারী দীপক পিরিছ,বড়াইগ্রাম শাখার সভাপতি ধীরেন্দ্র চন্দ্র সাহা,  ধর্মপল্লীর পাল-পুরোহিত ফাদার বিকাশ হিউবার্ট রিবেরু, বাংলাদেশ খ্রিষ্টান এসোসিয়েশনের সহ-সভাপতি মিলন আই গোমেজ, বনপাড়া পৌর মেয়র কে এম জাকির হোসেন,বনপাড়া খ্রিষ্টান কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের  সভাপতি বাবলু রেনেতোষ কোড়াইয়া,যুগ্ম সম্পাদক পদ্মিনী কস্তা সহ বিভিন্ন স্থান থেকে আগত খ্রিষ্টান সম্প্রদায়ের নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, সংখ্যালঘু নয় সুনীল গোমেজ বাংলাদেশের একজন অতি নিরীহ ও সাধারণ মানুষ। তাকে এভাবে নৃশংসভাবে হত্যা করা সহ দেশে চলমান গুপ্ত হত্যার প্রতিবাদে সকলকে এগিয়ে আসা উচিত। প্রকৃত হত্যাকারীদের খুঁজে বের করতে সরকারকে কঠোর ও নিরপেক্ষ ভূমিকা রাখতে হবে। পুলিশ প্রশাসনের প্রতি প্রভাবমুক্ত ও কারও আজ্ঞাবহ না থেকে নিরপেক্ষভাবে মামলার সুষ্ঠু তদন্ত করার দাবি জানানো হয়।

সমাবেশে নেতৃবৃন্দ আরও জানান, সুনীল হত্যার পর সাত দিনের আলটিমেটাম দিলেও মামলার কোন অগ্রগতি হয়নি। পুলিশ হত্যাকারী কাউকে চিহ্নিত করতে পারেনি। সুনীল হত্যার বিচার দাবি করে বাংলাদেশের খ্রিষ্টান সমাজ আজ সোচ্চার হয়ে উঠেছে। অবিলম্বে এই হত্যার আসল রহস্য ও হত্যাকারীদের গ্রেফতার করা না হলে আগামীতে আরও কঠোর কর্মসূচী গ্রহণ করা হবে বলে জানিয়েছেন নেতৃবৃন্দরা।এছাড়াও সকল গীর্জা ও খ্রিষ্টান ধর্মপল্লীর বাড়িতে আগামী সাত দিন কালো পতাকা উত্তোলন করার কর্মসূচী ঘোষণা করা হয়। পরে হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রী বরাবর একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিনকে প্রদান করেন খ্রিষ্টান নেতৃবৃন্দরা।

গত ৫ জুন দুপুর পৌনে ১২ টার দিকে খ্রিষ্টান পল্লীর নিজ বাড়িতে সড়ক সংলগ্ন মুদিদোকানে দুর্বৃত্তদের হাতে নৃশংসভাবে খুন হন সুনিল গমেজ।ওই দিন বিকেলেও হত্যাকান্ডের প্রতিবাদে বনপাড়া বাজারে মানববন্ধন করে বনপাড়া খ্রিষ্টান কো-অপরেটিভ ইউনিয়ন।

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Previous: ঈশ্বরদীতে ভ্রাম্যমান আদালতে ৩ জনের জেল
Next: নাটোরে তৃতীয় দিনে পুলিশের বিশেষ অভিযানে জামায়াত কর্মী সহ আটক অর্ধশতাধিক

Leave a Reply Cancel reply

Your email address will not be published. Required fields are marked *

*