কৃষিবিদদের পদ সংকোচনের প্রতিবাদে সিকৃবিতে মানববন্ধন

 

নিউজ বাংলা ২১: বুধবার, ১১ মার্চ:
সিলেট : বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) কৃষি পুলে সরাসরি নিয়োগে কৃষিবিদদের পদ সংখ্যা সংকোচনের প্রতিবাদে মানববন্ধন করেছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) কৃষি অনুষদের শিক্ষার্থীরা।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে কৃষি অনুষদ ছাত্রসমিতির ব্যানারে এ মানববন্ধন কর্মসূচিতে যোগ দেন কৃষি অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা এবং সাবেক ছাত্রগণ। এসময় কৃষিবিদ ইন্সটিটিউট, সিলেট জেলা চ্যাপ্টারের নেতৃবৃন্দ এ মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন কৃষি অনুষদের সাবেক ডিন এবং এগ্রোনমি ও হাওর এগ্রিকালচার বিভাগের প্রফেসর ড. মো. নূর হোসেন মিয়া, সিলেট জেলা চ্যাপ্টারের সভাপতি প্রফেসর ড. মো. জামাল উদ্দিন ভূঁঞা, ফসল উদ্ভিদ বিজ্ঞান ও চা উৎপাদন প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. এএফএম সাইফুল ইসলামসহ কৃষি অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, মাস্টার্স ও অনার্স লেভেলের বিভিন্ন সেমিস্টারের শিক্ষার্থীবৃন্দ।

মানববন্ধন শেষে মাস্টার্সের শিক্ষার্থী সুব্রত দেবনাথের সঞ্চালনায় একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) কৃষি পুলে সরাসরি সরকারি নিয়োগের ক্ষেত্রে আগে ৭৫ শতাংশ পদ কৃষিবিদদের জন্য বরাদ্দ ছিল আর বাকি ২৫ শতাংশ ছিল ডিপ্লোমাধারীদের জন্য। তবে হাইকোর্টের একটি রুলে ডিপ্লোমা পাস কারীদের জন্য ৭৫ শতাংশ এবং বিএসসি ইন এগ্রিকালচারদের জন্য পদ সংখ্যা বরাদ্দ করা হয়েছে মাত্র ২৫ শতাংশ।

নিউজ বাংলা ২১/একে

(Visited 4 times, 1 visits today)
Top