সাংবাদিক মিজানের জামিন হয়নি

নিউজ বাংলা ২১: ২৪ মার্চ, মঙ্গলবার :

বাউফল (পটুয়াখালী) : প্রথম আলোর পটুয়াখালীর বাউফল প্রতিনিধি মিজানুর রহমানের স্বাস্থ্য পরীক্ষার জন্য সিভিল সার্জনের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠনের নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ৩১ মার্চের মধ্যে বোর্ডকে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

জামিন আবেদন নাকচ করে নিম্ন আদালতের দেওয়া আদেশের বিরুদ্ধে মিজানুরের অর্ন্তবর্তীকালীন জামিনের আবেদনের ওপর মঙ্গলবার শুনানি গ্রহণ করেন পটুয়াখালীর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বিমল চন্দ্র সিকদার। আদালত ফের শুনানির জন্য ১ এপ্রিল তারিখ ধার্য করেছেন।

এ ব্যাপারে হাই কোর্টে একটি রুল জারি করা হয়েছে।

 কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সকাল সোয়া ১০টার দিকে প্রিজন ভ্যানে করে তাকে কারাগার থেকে আদালতের এজলাসে নিয়ে যাওয়া হয়। এ সময় মিজানুর রহমান খুঁড়িয়ে পুলিশ সদস্যদের ধরে হাঁটছিলেন। শুনানির সময়ে আদালত কক্ষে পুলিশ, আসামি ও আইনজীবীদের ছাড়া কাউকে ঢুকতে দেওয়া হয়নি।

পুলিশকে মারধর ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে ১৭ মার্চ রাতে মিজানুর রহমানকে বাউফলের কালাইয়া বন্দর থেকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর তাকে থানায় নিয়ে নির্যাতন করা হয় বলে অভিযোগ রয়েছে তার স্ত্রী সারমিন সুলতানা শামিমার। পরদিন পাঠানো হয় কারাগারে। এরপর রবিবার পটুয়াখালীর দ্বিতীয় বিচারিক হাকিম এ এস এম তারিক শামসের আদালতে মিজানের উপস্থিতিতে জামিনের আবেদনের ওপর শুনানি হয়। শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করেন। পরে তার চিকিৎসার আবেদন করা হলে আদালত পটুয়াখালী জেল সুপারকে কারাবিধি অনুযায়ী সুচিকিৎসার আদেশ দেন।

নিউজ বাংলা ২১/ একে

(Visited 2 times, 1 visits today)
Top