মেইড ইন বাংলাদেশের স্মার্টফোন যাচ্ছে আমেরিকার বাজারে।

মেইড ইন বাংলাদেশের স্মার্টফোন যাচ্ছে আমেরিকার বাজারে।
Spread the love

বাংলাদেশের রপ্তানিখাত খুব একটা শক্তিশালী নয়। বাংলাদেশ সব থেকে বেশি রপ্তানি করে পোশাক। একটা সময় বাংলাদেশ চিংড়ি,পাট রপ্তানি করত বিশ্ববাজারে,যেটা এখন সূদুর অতীত। এখন এক পোশাক খাত আমাদের দেশের রপ্তানিকে পৃথিবীতে জায়গা দিয়েছে। বাংলাদেশের বর্তমান অর্থনীতিতে রপ্তানির সিংহভাগই আসে পোশাক রপ্তানি থেকে।দেশের মোট রপ্তানির ৮১.২৩ শতাংশ আসে পোশাক খাত থেকে।

তবে এর বাইরে ও কিছু কিছ রপ্তানি খাত আমাদের আশার বাণী দেখাচ্ছে।ওয়ালটন আমাদের দেশের রপ্তানি খাতে যোগ করতেছে নতুন মাত্রা।ওয়ালটন বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মত আমেরিকাতে রপ্তানি করতেছে দেশের তৈরি প্রথম স্মার্টফোন।মেইড ইন বাংলাদেশ ট্যাগযুক্ত স্মার্টফোন আন্তর্জাতিক বাজারে রপ্তানি করবে বাংলাদেশ।ওয়ালটন বর্তমান বাংলাদেশের তৈরি একমাত্র স্মার্টফোন তৈরিকারক প্রতিষ্ঠান

।তথ্য সূত্রে জানা গেছে, আমেরিকার একটি আন্তর্জাতিক ব্রান্ড ওয়ালটনের কাছ থেকে এই স্মার্টফোন তৈরি করিয়ে নিচ্ছে। ওরিজিনাল ইক্যুইপমেন্ট ম্যানুফ্যাকচারার (ওইএম) হিসেবে ওই ব্রান্ডটিকে স্মার্টফোন তৈরি করে দিচ্ছে ওয়ালটন। এই “মেইড ইন বাংলাদেশ “ট্যাগযুক্ত ওয়ালটনের তৈরি স্মার্টফোন গুলো আমেরিকার বাজারে বিক্রি হবে। আগামী ১ মার্চ মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল গাজিপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড আমেরিকায় স্মার্টফোন রফতানি কার্যক্রম এর উদ্বাধন করবেন। এ সময় আরো উপস্থিত থাকবেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রতি মন্ত্রী জুনায়েদ আহমদ পলক।

তবে এর আগে ও আমেরিকার বাজারে ইলেকট্রনিক এবং আইসিটি পণ্য বিক্রির জন্য বিশ্বখ্যাত ই-কর্মাস জায়ান্ট অ্যামাজনের সাথে চুক্তি করে ওয়ালটন। বাংলাদেশের রপ্তানি খাতে এই ভাবে এগিয়ে যাবে ওয়ালটন এই প্রত্যাশা সবার .

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *