একটি ডিজিটাল ম্যাপ জানিয়ে দেবে দেশের করোনার যাবতীয় খবর।

একটি ডিজিটাল ম্যাপ জানিয়ে দেবে দেশের করোনার যাবতীয় খবর।
Spread the love


করোনাভাইরাস সারা পৃথিবীতে মহামারী রূপ ধারণ করেছে। সময় যত যাচ্ছে করোনাভাইরাস আরো ভয়াবহ হয়ে উঠতেছে। করোনার যাবতীয় তথ্য দিতে প্রতিটি দেশ হিমশিম খাচ্ছে। তবে এবার করোনার যাবতীয় তথ্য প্রদান করবে একটি ডিজিটাল ম্যাপ।

এই ডিজিটাল ম্যাপটি তৈরি করেছে বাংলাদেশের ইন্টারনেট প্রতিষ্ঠান প্রিয়.কম। এই ম্যাপে করোনা আক্রান্ত এলাকা, হাসপাতাল, আইসোলেশন সেন্টার, প্রবাসী বাংলাদেশি ও মানবতা মূলক কার্যক্রম যেসব এলাকাতে চলতেছে সেই এলাকাগুলো তথ্যচিত্রের মাধ্যমে দেখানো হচ্ছে।

প্রতিদিন করোনা সংক্রান্ত সব তথ্য সংগ্রহ করে এই ডিজিটাল ম্যাপে আপডেট করা হচ্ছে এবং এই কার্যক্রম করোনা সময়ে অব্যাহত থাকবে। ডিজিটাল ম্যাপের তৈরিকারক প্রতিষ্ঠান জানিয়েছে, আপনি চাইলে করোনাভাইরাস বিষয়ক আপনার এলাকার তথ্য যুক্ত করতে পারবেন। বাংলাদেশ এবং প্রবাসী বাংলাদেশী সকল মানুষকে এই ম্যাপে নিজেদের এলাকার কোনা তথ্য থাকলে এই ম্যাপে যুক্ত করার আহবান জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ম্যাপটি সম্পর্কে আরও জানতে এবং নিজের এলাকার তথ্য যোগ করতে ভিজিট করুন corona.priyo.com এই ঠিকানায়। এ ব্যাপারে প্রিয়র প্রধান নির্বাহী জাকারিয়া স্বপন বলেন, এই ম্যাপের মাধ্যমে বিপদের সময় ও সাহায্য চাইলে পাওয়া যাবে। যদি কারো কোনো সাহায্য দরকার হয় তাহলে এই ম্যাপের “সাহায্য চাই” বাটন চাপলে তা পাওয়া যাবে।আমরা আশা করছি কেউ না কেউ আপনার সাহায্যের জন্য এগিয়ে আসবে।

আর যারা নিজেদের এলাকার তথ্য দিতে চান, তারা ” পিন সাজেশন “ বাটনে ক্লিক করে তথ্য যোগ করতে পারেন। এই ম্যাপের মাধ্যমে মানুষের মাঝে সহজে করোনাভাইরাসের তথ্য জানা এবং পৌঁছানো সম্ভব বলে আশাবাদ করেছে তৈরিকারক প্রতিষ্ঠানটি।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *