করোনার প্রভাবে কথা বলা কমেছে মোবাইল ফোনে।

করোনার প্রভাবে কথা বলা কমেছে মোবাইল ফোনে।
Spread the love

করোনাভাইরাসের কারণে যখন সারা বিশ্বে চলতেছে লকডাউন। সাথে সাথে বিশ্বের অর্থনৈতিক অবস্থা অনেক নেমে গেছে। এর প্রভাব পড়েছে টেলিকমিউনিকেশন খাতেও।

সাধারণ ছুটির মধ্যে মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহার বাড়লেও মোবাইল ফোনে কথা বলা কমে গেছে জানিয়েছে অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের ( অ্যামটব)।

অ্যামটেবেরদাবি, করোনাভাইরাস পরিস্থিতিতে গ্রাহকদের কথা বিবেচনা করে অপারেটররা ডেটা প্যাকের মূল্য ৫০ শতাংশ পর্যন্ত কমিয়েছে। এতে প্রায় ১৫ থেকে ২০ শতাংশ পর্যন্ত ডেটা ব্যবহার কমেছে।

কিন্তু মোবাইলে কথা বলা গত কিছুদিনে ২০ শতাংশ পর্যন্ত কমেছে যা উদ্বেগজনক। বৃহস্পতিবার অ্যামটবের মহাসচিব এসএম ফরহাদ টেলিযোগাযোগ খাতে করোনাভাইরাসের প্রভাব নিয়ে এক বিবৃতিতে এসব কথা বলেন।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে অর্থনীতির অন্য খাতের মতো টেলিযোগাযোগ খাতও কঠিন সময় পার করতেছে। মোবাইল সেবাদাতারা গ্রাহকদের সেবা ব্যবহারের ধরণ পর্যবেক্ষণ করে আশঙ্কা করছে যে, এই প্রবণতা তাদের সামগ্রিক আয়ের ওপর প্রভাব ফেলবে।

বিবৃতিতে আরো বলা হয়, মানুষদের চলাচলের সীমাবদ্ধতার কারণে খুচরা পর্যায়ে মোবাইলে টাকা রিচার্জের হার প্রায় ২০ শতাংশ কমেছে।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *