করোনা চিকিৎসায় নিয়োজিত ডাক্তার, নার্সদের বাড়ি ছাড়ার হুমকি দিলে ফোন করুন ‘ ৯৯৯ ‘ : ডিএমপি

করোনা চিকিৎসায় নিয়োজিত ডাক্তার, নার্সদের বাড়ি ছাড়ার হুমকি দিলে ফোন করুন ‘ ৯৯৯ ‘ : ডিএমপি
Spread the love

করোনাভাইরাস মোকাবেলায় যারা সামনের সারীতে থেকে যুদ্ব করতেছেন সেই সব চিকিৎসকরা অনেক রকম সমস্যার সম্মুখিন হওয়ার খবর পাওয়া গেছে ইতিমধ্যে। অনেক বাড়িওয়ালা বাসা ছাড়ার হুমকি দিচ্ছেন করোনা চিকিৎসায় নিয়োজিত ডাক্তার, নার্সদের।

চিকিৎসক নার্সসহ জরুরী সেবার সাথে জড়িত ব্যক্তিদের বাসা ছাড়ার হুমকি দিলে সঙ্গে সঙ্গে তা পুলিশকে জানাতে আহবান জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ ( ডিএমপি) কমিশনার মোঃ শফিকুল ইসলাম।

আজ শুক্রবার ডিএমপি কমিশনার গণমাধ্যমকর্মীদের বলেছেন, করোনা মোকাবেলায় যারা সমাজে কাজ করছেন, তাঁদের রাতযাপনের বিষয়টি সুরক্ষার সঙ্গে চিন্তা করতে হবে।তাঁরা তাঁদের ডিউটি পালন করতে সর্বোচ্চ সুরক্ষা নিয়েই কর্মস্থলে যাচ্ছেন।এরপরও কতিপয় বাড়ির মালিক কাউকে বাসা ছেড়ে দেওয়ার হুমকি দিচ্ছেন।

এমন হুমকি কেউ পেলে সাথে সাথে সংশ্লিষ্ট থানা – পুলিশ অথবা ৯৯৯ এ ফোন দিয়ে অভিযোগ করার জন্য আহবান করা হচ্ছে। ডিএমপি কমিশনার বলেন এমন কিছু হলে দয়াকরে আমাদের জানাবেন ব্যবস্থা আমরা নিব।

এ নিয়ে ঢাকা মহানগর পুলিশের অনলাইন পোর্টাল ডিএমপি নিউজে উল্লেখ করা হয়েছে,ঢাকা মহানগরীতে অবস্থিত বিভিন্ন হাসপাতালে অনেক চিকিৎসক ও নার্সরা করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দিয়ে যাচ্ছেন। পাশাপাশি করোনার বিস্তার বৃদ্বির সঙ্গে সঙ্গে আক্রান্ত ব্যক্তিদের নিজ নিজ বাসা / ফ্লাটে রেখে চিকিৎসাকরার পরামর্শও দিচ্ছেন।

কিন্তু কিছু ক্ষেত্রে সংশ্লিষ্ট ফ্লাট বা বাসার অন্য বাসিন্দারা এতে বাধা দিচ্ছেন। এমনি করোনা চিকিৎসক বা নার্সরা যে বাসায় থাকেন ওই বাসার মালিক তাঁদের সাথে খারাপ ব্যবহারও করতেছে বলে খবর পাওয়া গেছে। দেশের এই ক্রান্তিকাল যারা সামনের সারীর যুদ্বা তাঁদের সাথে এমন আচরন দুঃখজনক।

ডিমএমপি নিউজে আরো বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণরোধে সম্মুখ যোদ্বার ভূমিকায় থাকা চিকিৎসক ও নার্সদের সঙ্গে এমন খারাপ আচরণের খবর পাওয়া গেলে ওই বাড়ির মালিক ও সংশ্লিষ্ট ফ্লাটের বাসিন্দাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে ডিএমপির পক্ষ হতে।

শুধু ঢাকা নয় সারা দেশের যে জায়গায় করোনাভাইরাস যুদ্বে যে যারা নিয়োজিত আছেন সেসব লোকদের যদি এইরকম হয়রানির খবর পাওয়া কঠোর ব্যবস্থা নেয়া হবে।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *