সৌদি আরবে এক দিনে করোনাভাইরাসে আক্রান্ত ১০৮৮ জন

সৌদি আরবে এক দিনে করোনাভাইরাসে আক্রান্ত ১০৮৮ জন
Spread the love

করোনাভাইরাসে সারা বিশ্বে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলছে। সৌদি আরবে করোনাভাইরাস ঠেকাতে সবথেকে বেশি সচেতনতা অবলম্বন করছে। মসজিদে পর্যন্ত বন্ধ করে দিয়েছে। আসন্ন রমজানে তারাবিহ মসজিদে পড়া স্থগিত করে রেখেছে।এত কিছুর পরও সৌদি করোনার প্রাদুর্ভাব ঠেকাতে পারতেছেনা।

লকডাউন ও কারফিউ দিয়েও মহামারী করোনার প্রাদুভাব ঠেকাতে হিমশিম খাচ্ছে সৌদি আরব। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে।

শনিবার দেশটিতে আক্রান্তের সংখ্যা ছিল ৮ হাজার ২৭৪ জন। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, সোমবার সকাল ১০টা পর্যন্ত সৌদিতে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৩৬২ জন। অর্থাৎ দেশটিতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৮ জন।

আর সৌদি আরবে করোনা এখন পর্যন্ত মারা গেছেন ৯৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩৯৮ জন। রোববার রাতে একই তথ্য নিশ্চিত করেছে সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়।

তারা জানিয়েছে, করোনার প্রকোপ এখন সবথেকে বেশি পবিত্র শহর মক্কা ও মদিনায়।নতুন আক্রান্তদের মধ্যে এই দুই নগরীতেই করোনা রোগী বেশি শনাক্ত হয়েছেন।করোনাভাইরাস বিস্তার রুখতে রাজধানী রিয়াদসহ সৌদির অনেক প্রদেশে ২৪ ঘন্টার কারফিউ চলছে। গুটি কয়েক প্রদেশে বিকাল ৩টা থেকে ৬টা পর্যন্ত কারফিউ চলমান রয়েছে।

এ কারফিউতে সব শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি হোটেল, মার্কেট, সুপারমলসহ অন্যান্য প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। ফলে সৌদিতে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। এমন পরিস্থিতিতে সংকটে পড়েছেন সৌদিতে থাকা প্রবাসী বাংলাদেশিরা।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *