করোনা মহামরীতেও সম্পদ বাড়ল অ্যামাজনের

করোনা মহামরীতেও সম্পদ বাড়ল অ্যামাজনের
Spread the love

করোনাভাইরাসের মহামারীতে সারা বিশ্বের প্রায় বেসরিকভাগ দেশে চলতেছে লকডাউন।পৃথিবীর ২০০ এর উপর দেশে করোনা শনাক্ত হয়েছে।সবাই নিরাপদ থাকার জন্য সব ব্যবসা বাণিজ্য বন্ধ করে নিজের ঘরে অবস্থান করতেছে।

এই সময়ে পৃথিবীর অর্থনীতিও মখ থুবড়ে পড়েছে। তবে ব্যাতিক্রম একটি খবর হল এই অর্থনৈতিক মন্দার সময়ে দিব্বি ব্যবসা চালিয়ে সম্পদ বৃদ্বি করল অনলাইন ভিত্তিক প্রতিষ্ঠান অ্যামাজন।

সারা বিশ্বে করোনাভাইরাস সংকটের কারণে অজস্র ব্যবসাপ্রতিষ্ঠান ও কর্মসংস্থান হুমকির মুখে।চাকরি হারাচ্ছে অনেক মানুষ। অনেকের কাছেই মৌলিক চাহিদা পূরণের অর্থ নেই।অথচ এই সংকটেই বিশ্বের অন্যতম শীর্ষ ধনী ও অ্যামাজনের মালিক জেফ বেজসের সম্পদের পরিমাণ আরও ২৪ মিলিয়ন ডলার বা ২ লাখ কোটি টাকা বেড়েছে।

খবর : বিবিসি

খবরে বলা হয়, মূলত করোনাভাইরাসে কারণে লকডাউন চলছে তাই মানুষ ঘর হতে বের হয়ে কেনাকাটা করার সুযোগ সীমীত। এই করণে অনলাইনে কেনাকাটায় মানুষের চাহিদা বেড়ে গেছে।

তাই মানুষ অ্যামাজন ব্যবহার করে ঘর থেকেই পণ্য অর্ডার করতে বেশি স্বাচ্ছন্দ্য ও নিরাপদ বোধ করছে। এ কারণেই অ্যামাজনের শেয়ারের দাম বেড়েছে হু হু করেই।

আর সর্বোচ্চ শেয়ারধারী জেফ বেজসের সম্পদের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ১৩৮ বিলিয়ন ডলারে। ফলে তিনিই এখন বিশ্বের ১ নম্বর ধনী।

অ্যামজন পৃথিবীর অন্যতম জনপ্রিয় অনলাইন সাইট। এখান থেকে মানুষ নিত্যপ্রয়োজনীয় সব জিনিসই কিনতে পারে।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *