করোনাভাইরাস মহামরীর কারনে সামনে আরো ভয়ংকর দিন অপেক্ষা করছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

করোনাভাইরাস মহামরীর কারনে সামনে আরো ভয়ংকর দিন অপেক্ষা করছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
Spread the love

করোনাভাইরাসের প্রভাবে সারা বিশ্ব থমকে গেছে। পৃথিবীর সব মানুষের মধ্যে এক অজানা আতঙ্ক কাজ করছে।এই মহামারীর ভবিষ্যৎ কি হবে কেউ বলতে পারতেছেনা। এরই মধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) হুশিয়ারী করে বলেছে করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বে আরো ভয়ানক পরিস্থিতির সৃষ্টি হবে।

ইতিমধ্যে প্রাণঘাতি করোনাভাইরাস বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ১ লাখ ৭০ হাজার ছাড়িয়েছে।ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে প্রায় ২৫ লাখ মানুষ। তবে সাড়ে ৬ লাখ মানুষ সুস্থ হলেও চরম বিপর্যয় আসতে এখনোও বাকী বলে সতর্ক করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

খবর : ইয়াহু নিউজের।

জেনেভায় সংস্থাটির প্রধান তেদ্রোস গ্যাব্রিয়েসাস সোমবার সাংবাদিকদের বলেন, বিশ্বাস করুন সামনে আরো ভয়ানকদিন অপেক্ষা করতেছে। আসুন সবাই একসঙ্গে সেই পরিস্থিতি ঠেকাই। এটা এমন একটি ভাইরাস যা এখনও মানুষ বুঝতে পারতেছেনা।

পৃথিবীর প্রায় সব দেশেই করোনা ছড়িয়ে পড়েছে। সংক্রমণ রোধে দেশে দেশে চলতেছে লকডাউন, কারফিউ সহ সব ধরণের অবরুদ্ধ পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে।

তবে সবথেকে বেশি বিপর্যস্ত দেশগুলোতে গত কয়েকদিন থেকে মৃত্যুর হার ও সংক্রমণের হার কমে আসায় বিভিন্ন দেশ অবরুদ্ধ অবস্থা শিথিল করতে শুরু করেছে।

কিন্তু ডব্লিউএইচও প্রধান সতর্ক করে বলেন এখনি নিশ্চিত না হয়ে কিছু দিন সামাজিক দূরত্ব বজায় রেখে চলার কঠোর হুশিয়ারী দেন। তিনি বলেন যদি সতর্ক না হই সামনে আরো ভয়ানক দিন আসবে।

এদিকে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলসহ অনেক দেশে লকডাউন তুলে নেয়ার ঘোষণা দেয়া হয়েছে।গত কয়েকদিন থেকে ব্রাজিল ও যুক্তরাষ্ট্রে লকডাউন তুলে নেয়ার জন্য সাধারণ মানুষ বিক্ষোভে নেমেছে।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *