গাজীপুরের এক থানায় ২৬ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত

গাজীপুরের এক থানায় ২৬ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত
Spread the love

বাংলাদেশে করোনা পরিস্থিতি দিন দিন খারাপের দিকেই যাচ্ছে। প্রতিদিন বাড়ছে করোনা রোগীর সংখ্যা। ঢাকাতে সব থেকে বেশি করোনার রোগী থাকলেও এখন ধীরে ধীরে সারা বাংলাদেশে ছড়িয়ে পড়ছে। নতুন করোনাভাইরাসের হট স্পট হিসেবে বলা হচ্ছে ঢাকার পাশ্ববর্তী গাজীপুরকে।

ইতিমধ্যে নিশ্চিত হওয়া গেছে গাজীপুর মেট্রোপলিটনের একটি থানার ২৬ জন পুলিশ সদস্য নভেল করোনাভাইরাসে আক্রান্ত। ওই থানাটিকে লকডাউন করে রাখা হয়েছে।সোমবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন।

গাজীপুর সিভিল সার্জন অফিস ও মেট্রোপলিটন গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইল হোসেন জানান, স্থানীয় বটতলা এলাকার একটি বাসায় পরিবার নিয়ে থাকতেন এ থানার একজন এএসআই। ওই বাসাই একজন করোনায় সংক্রমিত হন একজন নারী।তাদের সংস্পর্শে যাওয়ায় গত ১৩ এপ্রিল প্রথম করোনায় আক্রান্ত হন ওই এএসআই।

পরে ১৬ এপ্রিল গাছা জোনের সহকারী কমিশনারসহ ( এসি) পুলিশের আরও দুই সদস্য ও একজন থানার বাবুর্চির শরীরেও করোনাভাইরাস শনাক্ত হয়। এর পর সরকারের রোগতত্ত্ব, রোগনিন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের ( আইইডিসিআর) একটি টিম থানায় এসে ২৬ জন পুলিশ সদস্যের নমুনা সংগ্রহ করে নেয়।

২৬ জনের নমুনা পরীক্ষার পর ২২ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায়। এ নিয়ে ২০ এপ্রিল পর্যন্ত রিপোর্ট প্রকাশ অনুযায়ী গাছা থানায় একজন বাবুর্চি সহ মোট ২৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ধারণা করা হচ্ছে, ওই থানায় কর্মরত ৭৫ জন পুলিশ সদস্যের মধ্যে কোভিড – ১৯ এর সংক্রমণ আরো বাড়তে পারে।

আক্রান্তদের মধ্যে রয়েছেন একজন সহকারী পুলিশ কমিশনার (এসি), একজন পুলিশ পরিদর্শক (তদন্ত) ও তিন জন নারী পুলিশ সদস্য। তবে তারা সবাই সুস্থ ও স্বাভাবিক আছেন। তারা হোম কোয়ারেন্টিনে আছেন।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *