নিলাম থেকে শহিদ আফ্রিদি কিনলেন মুশফিকের ঐতিহাসিক ব্যাটটি।

নিলাম থেকে শহিদ আফ্রিদি কিনলেন মুশফিকের ঐতিহাসিক ব্যাটটি।
Spread the love

করোনাভাইরাস মহামারীতে মুশফিক বিভিন্ন ভাবে আর্থিক সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। তবে ভিন্ন ধর্মী এক উদ্যোগ নিয়ে বেশ প্রশংসিত হয়েছেন মুশফিক। বাংলাদেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তুলে।

তবে এই নিলাম নিয়ে কম জলঘোলা হয় নি। তবে সব বির্তকের অবসান ঘটিয়ে অবশেষে মুশফিক ব্যাটটি কিনল পাকিস্তানের তারকা খেলায়াড় শহিদ আফ্রিদি ফাউন্ডেশন। পাঁচ দিনের নিলামের শেষ দিন ছিল আজ। আর এই শেষ দিনে বিড করে ব্যাটটি কিনলেন শহিদ আফ্রিদি।

পাকিস্তানি এই অলরাউন্ডার ২০ হাজার মার্কিন ডলার বাংলাদেশি টাকায় প্রায় ১৭ লাখ টাকায় ব্যাটটি কিনে নিয়েছেন নিজের গড়া শহিদ আফ্রিদি ফাউন্ডেশনের জন্য।

করোনায় দুর্গত মানুষকে সহায়তা করতে ২০১৩ সালে শ্রীলংকার গলে দেশের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে তুলেছিলেন বাংলাদেশের সবথেকে সফল উইকেটরক্ষক ব্যাটসম্যান। গেল ৯ মে শুরু হয়ে ১৪ মে রাত ১০টায় শেষ হয়েছে মুশফিকের ব্যাটের নিলাম। আজ ফেসবুক লাইভে এসে নিলামের আনুষ্ঠানিক ফলাফল জানান মুশফিক নিজেই। মুশফিকের ব্যাটের নিলাম তত্ত্বাবধান করেছে ই-কমার্স প্রতিষ্ঠান ‘ পিকাবু ‘।

আফ্রিদি কেন ব্যাটটি কিনেছেন, সেটির ব্যাখ্যা দিয়েছেন মুশফিক, ‘ খবরটি দেখে আফ্রিদি ব্যক্তিগত আমার সঙ্গে যোগাযোগ করেন। আমি তাকে নিলামকারী প্রতিষ্ঠানের লিঙ্ক দেই তাকে। তিনি ১৩ মে তারিখে প্রস্তাবপত্র পাঠান। তিনি ২০ হাজার মার্কিন ডলারে ( ১৬ লাখ ৮০ হাজার টাকা প্রায়) কিনে নেওয়ার প্রস্তাব দেন। পরে এই দামেই ব্যাটটি কিনে নেন। এ ক্ষেত্রে তামিম ইকবালকেও ধন্যবাদ দিতে হবে। সে আমাকে এই নিলামে অনেক সহায়তা করেছে।

একই প্ল্যাটফর্মে নিলামে ওঠা যুব বিশ্বকাপজয়ী আকবর আলীর জার্সি – গ্লাভস ২ হাজার ডলারে ( ১ লাখ ৭০ হাজার টাকা প্রায়) কিনেছেন জুয়েল নামের এক প্রবাসী।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *