একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তির আবেদন শুরু ৬ জুন

একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তির আবেদন শুরু ৬ জুন
Spread the love

করোনাভাইরাস পরিস্থিতিতে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ করতে সময়ের চেয়ে বেশি লাগছে। আগামী ৩১ মে প্রকাশ করা হবে এসএসসি পরীক্ষার ফল। তবে ফল প্রকাশ করতে বিলম্ব হলেও একাদশ শ্রেণীতে ভর্তিতে বিলম্ব করবে না সরকার।

আগামী ৬ জুন কলেজে একাদশ শ্রেণীতে ভর্তি কার্যক্রম শুরু করা হবে। এর আগে প্রকাশ করা হবে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল। ৩১ শে মে’র মধ্যে ফলপ্রকাশের লক্ষ্য নিয়ে শিক্ষা বোর্ডগুলোতে কাজ চলছে। ফলাফল প্রকাশের পর ৬ জুন থেকে অনলাইনে একাদশে ভর্তি কার্যক্রম শুরু করার সিদ্বান্ত নিয়েছে শিক্ষা বোর্ডগুলো।

ভর্তি কার্যক্রম শেষে আগামী ১৬ আগস্ট থেকে ক্লাস শুরুর চিন্তা আছে। তবে পরিস্থিতির উন্নতি না হলে সরকারঘোষিত পরবর্তী সময়ে ক্লাস শুরু করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে আন্তঃশিক্ষা বোর্ড সমম্বয় কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু.জিয়াউল হক গণমাধ্যমকে বলেন, চলতিমাসের মধ্যে এসএসসি ফল প্রকাশ করা হবে। এসএমএস করে শিক্ষার্থীদের ঘরে ফল পৌঁছানোর সিদ্বান্ত নিয়েছি। তিনি বলেন, ফলপ্রকাশের এক সপ্তাহ পর একাদশ শ্রেণীতে ভর্তি কার্যক্রম শুরুর রীতি আছে। আমরা সেই প্রস্তুতিও নিচ্ছি।

এ প্রসঙ্গে ঢাকা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক হারুণ অর রশিদ বলেন, চলতি মাসে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের পর আগামী ৬ জুন থেকে ২৪ জুলাই পর্যন্ত অনলাইনে একাদশ শ্রেণীর ভর্তি কার্যক্রম শেষ করা হবে। এ বছরও শুধু অনলাইনে ভর্তি করা হবে।

তিনি আরো বলেন, যেহেতু করোনা পরিস্থিতির কারণে কবে থেকে ক্লাস শুরু হবে তা নিশ্চিত নয়, তাই ১৬ আগস্ট ক্লাস শুরুর সময় ধরে ভর্তি কার্যক্রম চলবে। আগের মতো ১ মাস ২০ দিন পর্যন্ত কলেজে ভর্তি কার্যক্রম চালানো হবে।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *