সিলেট বিভাগের চার জেলায় আরো ৭৭ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগের চার জেলায় আরো ৭৭ জনের করোনা শনাক্ত
Spread the love

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সিলেট বিভাগে দিন দিন বেড়ে চলছে। ইতিমধ্যে সিলেটে প্রকোপ আকার ধারণ করেছে করোনাভাইরাস। শেষ খবর পাওয়া পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় নতুন করে আরও ৭৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ১ হাজার ২৩৬ জনে।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান খবরটি নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, বুধবার সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে সিলেটের ১৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এই নমুনা পরীক্ষা নতুন করে ৫৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

অন্যদিকে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে সুনামগঞ্জের ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এই নমুনা পরীক্ষা সেখানে ৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

অন্যদিকে মৌলভীবাজার ও হবিগঞ্জ থেকে সংগ্রহ করা নমুনাগুলো ঢাকার ল্যাবে পরীক্ষা করা হয়। এই নমুনা পরীক্ষার মধ্যে মৌলভীবাজারের ১৬ জন ও হবিগঞ্জের ২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

এ নিয়ে সিলেট বিভাগে কোভিড-১৯ রোগীর সংখ্যা গিয়ে দাঁড়াল ১ হাজার ২৩৬ জনে। এর মধ্যে সিলেট জেলায় ৬৭৯ জন, সুনামগঞ্জে ২১৯ জন, হবিগঞ্জে ১৯৪ জন ও মৌলভীবাজারে ১৪৪ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ২৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ২০ জন, সুনামগঞ্জে ১ জন, হবিগঞ্জে ১ জন ও মৌলভীবাজার জেলায় ৪ জনের মৃত্যু হয়েছে।

সিলেট স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বলেন, মানুষের মধ্যে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব মেনে চলতে অনীহা দেখা যাচ্ছে।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *