ঘরে বসেই খোলা যাবে সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট

ঘরে বসেই খোলা যাবে সোনালী ব্যাংকের অ্যাকাউন্ট
Spread the love

সারা পৃথিবীতে তথ্য-প্রযুক্তির বিপ্লব চলতেছে। প্রায় সব রকম সেবা অলাইনে নিয়ে আসার চেষ্টা করতেছে সরকার। এই চেষ্টায় এবার যোগ হল ব্যাংক অ্যাকাউন্ট নিজের ঘরে বসে মাত্র দুই মিনিটে খুলতে পারা। বাংলাদেশে সরকারের রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক সেবাটি নিয়ে এসেছে দেশের জনগণের কাছে।

সোনালী ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে হলে এখন আর ব্যাংকে যেতে হবে না সরাসরী। মুঠোফোনে অ্যাপস এর মাধ্যমে মাত্র দুই মিনিটে নিজেই অ্যাকাউন্ট খুলতে পারবেন। বুধবার এক অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে ‘ সোনালী ব্যাংকের ই-সেবা ‘ নামের ওই সেবার উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক।

বুধবার বেলা তিনটার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক অনুষ্ঠানের আয়োজন করে সোনালী ব্যাংক কর্তৃপক্ষ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইসটি প্রতিমন্ত্রী পলক সাহেব। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংটির ব্যবস্থাপনা পরিচালক ( এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা ( সিইও) মো.আতাউর রহমান প্রধান।

প্রধান অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর রূপকল্প ডিজিটাল বাংলাদেশ আজ অনেকটা বাস্তব হতে যাচ্ছে। এই ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন তিনি দেখেছেন সাথে উনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় আমরা সব রকম ব্যবস্থা নিয়েছি।

আশা করি খুব তাড়াতাড়ি দেশের মানুষকে ডিজিটাল বাংলাদেশের পুরোপুরি সুবিধা দিতে পারব। সরকারের প্রায় ৬০০ রকম সেবা এখন আমরা তথ্য-প্রযুক্তি সাহায্যে অনলাইনে দিতে পারি। ২০২১ সালের মধ্যে বর্তমান সরকারের ২ হাজার ৮০০ ধরণের সেবা ডিজিটালাইজেশনের আওতায় আসবে।

প্রতিমন্ত্রী বলেন, সোনালী ব্যাংক সরকারে সবচেয়ে বড় রাষ্ট্রয়ত্ত ব্যাংক। সোনালী ব্যাংকের এই ‘ সোনালী ই-সেবা ‘ সত্যিকার অর্থে প্রশংসার দাবি রাখে।সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হক সিদ্দিকী অনুষ্ঠানের সভাপতির দায়িত্ব পালন করেন।

তিনি বলেন, বিভিন্ন ধরণের ভাতা সহ সব ধরণের সেবা জন্য মানুষ যাতে এসে ভিড় না জমায় এবং সামাজিক দূরত্ব মেনে ঘরে বসে এই সুবিধা পায় তার জন্যই আমাদের এই সেবা। সোনালী ই-সেবাটি ব্যাংকের নিজস্ব ব্যবস্থাপনার তৈরি করা হয়েছে। সোনালী ব্যাংকে ডিজিটালাইজেশন করার ভবিষ্যৎ পরিকল্পনা আছে আমাদের। সব সেবাকে চেষ্টা করব অনলাইনে নিয়ে এসে মানুষকে সহজে সেবা পৌঁছে দিতে।

দুই মিনিটে অ্যাকাউন্ট খোলার জন্য গুগল প্লে-ষ্টোরে গিয়ে সোনালী ই-সেবা নামে অ্যাপটি ডাউনলোড করতে হবে। এরপর অ্যাকাউন্ট খুলতে ইচ্ছুক ব্যক্তি নির্দেশনামতো মুঠোফোন নম্বর দিবেন। নম্বরটি ভেরিফিকেশনের পর গ্রাহকের ছবি ও জাতীয় পরিচয়পত্র ( এনআইডি) বা জন্ম তারিখ লিখতে হবে। এভাবে অ্যাপের নির্দেশনামতো দুই মিনিটে খোলা যাবে অ্যাকাউন্ট।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *