দেশে করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ছাড়াল

দেশে করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ছাড়াল
Spread the love

করোনাভাইরাস নামক মহামারিতে সারা পৃথিবীর মত বাংলাদেশের পরিস্থিতি চরম খারাপের দিকে। দিন দিন করোনায় আক্রান্তের সংখ্যায় রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে।

দেশে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ ১৫ হাজার ৯৬৫ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এটাই এখন পর্যন্ত এক দিনে দিনে সর্বোচ্চ করোনা পরীক্ষা। সেই সাথে সর্বোচ্চসংখ্যক পরীক্ষায় এক দিনে সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘন্টায় ৩ হাজার ১৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময় করোনাভাইরাসে মারা গেছেন ৩৭ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১ হাজার ছাড়াল।

দেশের করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে বলা হয়, দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৭৪ হাজার ৮৬৫ জনের। আর এই সময়ে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১২ জন।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫৬৩ জন। এ নিয়ে মোট ১৫ হাজার ৮৯৯ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত দেশে করোনা পরীক্ষা হয়েছে ৪ লাখ ৪১ হাজার ৯৫৮টি। দেশের মোট ৫২টি ল্যাবে ( পরীক্ষা গারে) করোনাভাইরাস পরীক্ষা করা হচ্ছে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার ঘোষণা আসে। ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ( প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, নিজের সুরক্ষিত রাখুন, অন্যকেও সুরক্ষিত করুন। বাংলাদেশ সরকার ও লকডাউন দিতেছে মানুষকে সচেতন করতে বিভিন্ন উদ্যোগ নিয়েছে।

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *