রামমন্দির থেকে বেশি প্রয়োজন এখন করোনার ভ্যাকসিন : দেব

রামমন্দির থেকে বেশি প্রয়োজন এখন করোনার ভ্যাকসিন : দেব
Spread the love

সারা পৃথিবীতে করোনা ভাইরাসের প্রকোপে বলতে গেল দিশেহারা। এখন পর্যন্ত কোনো দেশ নির্দিষ্ট করে ভ্যাকসিন আনতে পারে নি। এই সব বৈশ্বিক মহামারীর মধ্যেও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার সাম্প্রদায়িক কর্মকান্ডের দিয়ে আলোচনার পড়েছেন তার দেশের মানুষেরই। বাবরি মসজিদ নিয়ে তার একরোখা নীতির কারণে তিনি বেশ সমালোচিত।

অযোধ্যায় বাবরি মসজিদের স্থানে নির্মিত হচ্ছে রামমন্দির। গত ৫ আগস্ট ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভূমিপূজার মাধ্যমে রাম মন্দির নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। শুভলগ্ন মেনে মন্দিরের প্রথম ইট গেঁথেছেন স্বয়ং নরেন্দ্র মোদি। এই রামমন্দির নির্মাণে ব্যয় হবে আনুমানিক ৩০০ কোটি রুপি।

আর তার এই কাজে ভারতের কিছু বিশিষ্ট ব্যাক্তি তার সমালোচনা করেছেন। রামমন্দির নির্মাণ প্রসঙ্গে প্রতিক্রিয়া জানিয়েছেন পশ্চিমবঙ্গে র ঘাটালের তৃণমূল সংসদ সদস্য ও অভিনেতা দীপক অধিকারে দেব।

বিশ্বজুড়ে বিতর্কত এ বিষয়টির বিপক্ষে মন্তব্য করেছেন টালিউড চলচ্চিত্রের এই তুখোড় অভিনেতা। তিনি বলেন সারা বিশ্ব যেখানে বির্পযস্ত সেখানে এই কাজটা না করলেও হতো। এখন রামমন্দিরের চেয়ে মানুষের পাশে দাঁড়ানো আর ভ্যাকসিন বেশি দরকার। যেখানে করোনাভাইরাসে ভারতে প্রায় বির্পযস্ত সেখানে এই সিদ্ধান্ত আশা করা যায় না।

দেব প্রশ্ন ছুড়ে বলেন, এই অতিমহামারীর সময়ে রামমন্দির নিয়ে এত আড়ম্বরের দরকার যৌক্তিকতা কী? যে কোনো যদি প্রশ্ন করা হয়, তোমার এখন কী চাই? করোনার ভ্যাকসিন না রামমন্দির, সেও বলে দেবে কোনটি প্রয়োজন।

এর পর দেব বলেন মোদিজিকে আমার বেশ ভালো লাগে। গোটা দেশে উনার যে সমর্থন রয়েছে, আমি তার প্রশংসা করি। তবে এটি দল বা বিরোধী দল বলে নয়, এই সময়ে দাঁড়িয়ে মন্দির নয় ভ্যাকসিন দরকার। তাই এই সিদ্ধান্ত নেওয়া ঠিক হয়নি।

প্রসঙ্গত ভারতে করোনা অতিমহামারীতে রূপ নিয়েছে। দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে ইতিমধ্যে। টানা এক সপ্তাহ ভারতে প্রতিদিন করোনা আক্রান্ত হচ্ছেন ৫০ হাজারের ওপর মানুষ। মৃত্যুতে রেকর্ড গড়েছে দেশটি।

তথ্যসূত্র : এবিপি আনন্দ

admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *