আবেগঘণ বার্তা দিয়ে দেশ ত্যাগ করলেন ড:মিজানুর রহমান আল আজহারী।

আজ দুপুরে ড:মিজানুর রহমান আল আজহারী তার ফেসবুক আইডি থেকে দেশ বাসীর উদ্দেশ্য একটা বার্তা দিয়ে উনার কর্মস্থল মালয়েশিয়ার উদ্দেশ্যে বিমানে উঠেছেন।

তার বার্তা ছিল এই রকম” আমি আমার গবেষণার কাজে এই বছরের মত সব মাহফিল বন্ধ করে ফিরে যাচ্ছি মালেশিয়াতে।কথা ছিল মার্চ পর্যন্ত আপনাদের কোরআনের কথা শুনাব,কিন্তু সব কিছু মিলিয়ে এত সমস্যার মধ্যে আমি চাইতেছিনা আমার জন্য কোনো সমস্যার তৈরি হোক। এই বৎসর সমসাময়িক বিষয় নিয়ে অনেক তাফসির করেছি এবং মহাগ্রন্থ আল কোরআন হতে ও কিছু সুরার তাফসির করার ও চেষ্টা করেছি।

আমি কোরআনের ছাত্র হিসেবে দেশবাসীকে মহাবিশ্বের মহাগ্রন্থ আল কোরআন হতে সব সময় মানুষকে চেয়েছি সত্য, সুন্দর এবং মুসলিম বিশ্বেরর সকল সমস্যা নিয়ে কথা বলি।আমি কারো বিপক্ষে না আমি কোনো দলের ও এজেন্ট না,আমি কোরআনের খাদেম। এই দেশের যুব সমাজকে চেয়েছি তাদের মত করে বুঝাতে, জানিনা তারা কতটুকু বুঝতে পেরেছে,তবে যেখানে গিয়েছি আল্লাহ তা’য়ালার অশেষ মেহেরবানীতে যুব সমাজ সহ সকল বয়সের মানুষের ভালো সাড়া পেয়েছি। আমি বলবনা এই জনস্রোত আমার জন্য সব মহান রাব্বুল আলামীনের দয়ায় এবং ভালোবাসায়।

সব থেকে ধন্যবাদ বেশি পাওয়ার যোগ্য যেখানে মাহফিলে গিয়েছি সেখানকার পুলিশ প্রশাসন এবং জনপ্রতিনিধীদের, তাঁদের শ্রম আর একাত্মতা আমাকে বিমোহিত করছে। যেখানেই গিয়েছে কোরআনের বাণী শুনিয়ে এসেছি আর যেসব জায়গায় যেতে পারিনি মাহফিল গুলা বন্ধ করা হয়েছে আমি কাউকে দোষ দিবনা হয়ত আল্লাহর ইচ্ছা ছিলনা তাই যাওয়া হয় নাই, শুধু দোয়া করি আল্লাহ তা’য়ালা সবাইকে হিদায়াত দান করুন।হয়ত কোনো একদিন ঐসব জায়গায় লক্ষ জনতার সমাগমে মাহফিল করতে আসব”। বাংলাদেশর বর্তমানে সবচেয়ে জনপ্রিয় হুজুর আগামী বছর আবার আসতে যেন পারেন এই দোয়া চেয়ে উনার কর্মস্থল মালেশিয়ায় চলে গেছেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *