ফুটবল ধন্য,তাইতো পেয়েছে ক্রিশ্চিয়ান রোনালদোর মত একটা রত্ন।

ফুটবলে অনেক রথি-মহারথির জন্ম হয়েছে এই দুনিয়াতে।ফুটবল যদি গৌরবের খেলা হয় তাহলে ক্রিশ্চিয়ান রোনালদো সেই গৌরবে সৌরব ফুটানো ফুল।

জন্ম পর্তুগালের একটি নিম্নমধ্যবিত্ত পরিবারে,কিন্তু বিধাতা যে তাঁর রক্তে ফুটবলের ইতিহাস রচনার রসদ দিয়ে দুনিয়াতে দিয়েছেন।পর্তুগালের একটি ক্লাব থাকা অবস্তায় নজরে পড়ে গেলেন ইংরেজ মুল্লুকের ম্যানচেস্টার ইউনাইটেড কতৃপক্ষ এর।আর কে থামায় তাকে কারণ তিনি যে এসেছেন ফুটবলে লম্বা রেসের ঘোড়া হিসেবে।নিজেকে একে একে প্রমাণ করলেন ম্যানইউ জার্সিতে, সাড়া ফেলে দিলেন পুরো ফুটবল দুনিয়ায়। ম্যানইউ থেকে পাঠ চুকিয়ে সরাসরি পাঁ রাখলেন মাদ্রিদের সান্তিয়াগোর সবুজ গালিচায়।আর ফুটবল তাঁর বরপুত্রকে বরণ করল মাদ্রিদ জার্সিতে এক নায়কের বেশে,যে নায়ক রেকর্ডের ফুলঝুরিতে মাতিয়ে রাখলেন ফুটবল দুনিয়াকে।

এ যাবত কালের মাদিদ্রের সেরা খেলায়াড় ত বটে পুরো ফুটবল দুনিয়ার একজন সফল রত্ন হয়ে ৭ নাম্বার জার্সিটাকে ব্রান্ড বানিয়ে হয়ে গেলেন মি:সি আর সেভেন। নিজের ঝুলিতে পুরলেন সবমিলিয়ে ৪৩৮ গোল আর সতীর্থদের দিয়ে করালেন ৫৬৫ গোল।নিজের দেশকে দিলেন সেরা সাফল্য ইউরো চ্যাম্পিয়ন। তার নামের পাশে যোগ করালেন একটানা ৫টা ব্যালন ডি অর সহ মোট ৬টা ফুটবলের সবচেয়ে বড় তকমা। মি:সি আর সেভেন বিশ্বের ৭০০কোটি মানুষের পক্ষ হতে জানাই শুভ জন্মদিন এবং অফুরন্ত ভালেবাসা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *