বিশ্বকাপ জেতা জাতীয় বীরদের বাংলাদেশের মানুষ ভরণ করল লাল গালিচায় আর প্রাণঢালা ভালোবাসায়।

“ওরা আসছে বিজয়ের ভেসে, পুরো বাংলাদেশ গ্রহণ করেছে ওদের জাতীয় বীরের বেশে”।

পুরো দেশ অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করতেছিল কখন ফিরবে তাঁদের বীরেরা সোনালী ট্রপিটা নিয়ে। সব অপেক্ষারর অবসান শেষে আজ বিকালে দেশে ফিরেছে আকবর আলীর চ্যাম্পিয়ন দলটা।

জোহানেসবার্গ থেকে দুবাই এ যাত্রা বিরতি দিয়ে বাংলার জমিনে যখন বিমানটি নামল সবাই স্লোগান তুলল “আসো হে বীর সেনানী তোমারাই আমাদের রক্তে মেশা বীর বাঙালী”। বিকাল ৪:৫০ মিনিটে ফ্লাই এমিরেটস এর-৫৬৪ নং বিমানটি হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে যুব টাইগারদের চ্যাম্পিয়ন দলটি।ওরা আসার আগে থেকেই বিমানবন্দরে উপস্থিত ছিলেন যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন সহ বিসিবির সব কর্মকর্তারা। বিমানবন্দরে তাঁদের ফুল দিয়ে বরণ করে নেন উপস্থিত সবাই।

সেখানকার সব আনুষ্ঠানিকতা শেষ সাধারণ ক্রিকেট প্রেমীদের বিরাট মোটর শুভাযাত্রায় দলকে নিয়ে আসা হয় হোম অফ ক্রিকেট মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে । বিমানবন্দর থেকে মিরপুর পুরো রাস্তা জুড়ে মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে তাঁরা হোম অফ ক্রিকেট এ প্রবেশ করে। হাজার হাজার মানুষ স্টেডিয়ামের বাইরে দাঁড়িয়ে অপেক্ষা করতেছিল আর স্লোগান “তুলছিল তোমারাই বীর কারণ তোমারাই পতাকাটা নিয়ে গেছে বহুদূর”। বিসিবি হোম অফ ক্রিকেট তাঁদের লাল গালিচা দিয়ে স্টেডিয়ামে প্রবেশ করানো হয় সেখানে কেক কেটে বরণ করে নেওয়া হয়,সাথে সাথে ১৯ বার আতশবাজীর জ্বলকানীতে রঙিন হয়ে উঠে শেরে বাংলা স্টেডিয়াম এর আকাশ।

সব আনুষ্ঠানিকতা শেষে সংবাদ সম্মেলনে কথা বলেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী ও বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।সবশেষে বিসিবির আয়োজনে সব ক্রিকেটার এবং বিসিবির কর্মকর্তারা রাতের খাবার শেষে এই আয়োজনের শেষ করা হয়।তবে খুব শীগ্রই সরকারের পক্ষ হতে তাঁদের গণসংবর্ধনা দেওয়া হবে সোহরাওয়ার্দী উদ্দানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *