দাম্ভিক ভারতের স্বপ্নভঙ্গ বাংলাদেশ জিতল কাঙ্ক্ষিত বিশ্বকাপ সাফল্য।

ভারত নামটা বাংলাদেশ ক্রিকেট এর এই সময়ের সবচেয়ে বড় প্রতিপক্ষ হোক সেটা বড়দের ক্রিকেট বা ছোটদের ক্রিকেট, সব জায়গায় ওদের কাছেই স্বপ্নটা ভাঙে বাংলাদেশের ক্রিকেট প্রেমীদের।

নিদহাস ট্রপি কথাই বলুন বা টি২০ এশিয়াকাপ এর ফাইনাল কিংবা ২০১৫ সালের বিশ্বকাপের কোর্য়াটার ফাইনাল সব জায়গায় হাত থেকে ম্যাচ ছিনিয়ে নিয়েছিল ঐ ভারত।এখনকার যে যুব টাইগারদের টিম এই টিমটা ও গেল ৫মাস আগে যুব এশিয়া মাত্র ৫ রানের হারল ওদের কাছেই। তবে এবারের চিত্রনাট্য নিজের মত করে লিখল বাংলার বীর সেনানীরা। দক্ষিণ আফ্রিকার যখন বীমান এ উঠছিল বিশ্বকাপের জন্য যুব টাইগাররা তখন পুরো দেশ আশায় বেঁধেছিল বুক এই বলে যে আমাদের নায়করা এবার বুঝি হবে বিশ্বসেরাদের সেরা। এই ২০২০ যুব বিশ্বকাপে বাংলাদেশ খেলল অতিমানবীয় রুপে।

একটি ম্যাচ ও হারেনি আকবর আলীর দল। ফাইনালে এসে আবারো সামনে ভারত তাঁরা ও এই টুর্ণামেন্টে অপরাজিত।তবে এবার আর স্বপ্নভাঙার স্বাক্ষী হতে রাজি না যুব টাইগাররা।ফাইনালের আগে যখন ভেসে আসল “আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি” তখনি জয়ের মন্ত্রটা মনে মনে লালন করল যুবারা।

একটা সময় খেলাটা হাত ছাড়া হতে চলছিল তখনি কাণ্ডারি হুশিয়ারের ভুমিকায় বাংলার কাপ্তান আকবর আলী মাথায় লাল সালু বেঁধে স্যরি এটা লাল সালু না লাল সবুজের পতাকা বেঁধে দেশকে জিতিয়ে মাঠ ছাড়লেন।

একজন ক্যাপ্টেন কুলের মত খেলে আবারো পৃথিবীকে শোনালেন গর্জন “সারা পৃথিবী আজ অবাক তাকিয়ে রয়,জ্বলে পুড়ে ছারখার তবু ও মাথা নোয়াবার নয়”। পুরো দুনিয়া দেখল এটা ৭১ এর জীবন বাজি রেখে দেশকে স্বাধীন করা বীরসেনাদের উত্তরসূরীদের সাফল্য গাঁথা।পুরো বাংলাদেশের পক্ষ হতে যুব টাইগারদের হাজারো সালাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *