বিশ্বনাথে সাবেক ছাত্রদল নেতাদের দিনকাল!

নিউজবাংলা: ০৬ নভেম্বর, শুক্রবার:

মোঃ আবুল কাশেম,বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি:

সিলেটের বিশ্বনাথ উপজেলা ছাত্রদলের রাজনীতিতে যারা কান্ডারি ছিলেন। অর্থাৎ সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। তারা কে কোথায় আছেন এবং কি করছেন সে বিষয়টি তুলে ধরা হলো। উপজেলার সাবেক বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মী কাছ থেকে তথ্য সংগ্রহ করে সংবাদটি তৈরি করা হয়।

১৯৮৯ সালে উপজেলা ছাত্রদলের আহবায়ক ছিলেন হারুনুর রশিদ। বর্তমানে তিনি দেশে ব্যবসা করে আসছেন। একই বছরের শেষে দিকে উপজেলা ছাত্রদলের সভাপতি নির্বাচিত হন সাইদুল ইসলাম শুকুর ও সাধারণ সম্পাদক হন জামাল উদ্দিন। বর্তমানে সাইদুর রহমান শুকুর কানাডায় রয়েছেন। জামাল উদ্দিন যুক্তরাজ্য রয়েছেন।

১৯৯২ আবদুর রশিদ ইউছুফ সালে আহবায়ক নির্বাচিত হন। পরে তিনি সাবেক উপজেলা বিএনপির তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক ছিলেন। বর্তমানে বিএনপির পূর্নাঙ্গ কমিটি নেই। কমিটি হলে তিনি দলের পদ আবার পেতে পারেন। বর্তমানে তিনি ব্যবসা করে আসছেন।

১৯৯৪ সালে উপজেলা ছাত্রদলের সভাপতি নির্বাচিত হন জয়নাল আবেদিন ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন আফজাল হোসেন। তারা দীর্ঘ তিন বছর উপজেলা ছাত্রদলের দায়িত্ব পালন করেন। বতর্মানে জয়নাল আবেদিন ও আফজাল হোসেন যুক্তরাজ্য বসবাস করছেন। সেখানেও বিএনপি ও সহযোগি সংগঠনের রাজনীতিতে তারা জড়িত রয়েছেন।

১৯৯৮ সালের আহমদ নূর উদ্দিন সভাপতি ও চান মিয়াকে সাধারণ সম্পাদক করে ছাত্রদলের কমিটি গঠন করা হয়। বর্তমানে চান মিয়া যুক্তরাজ্য বসবাস করছেন। আহমদ নূর উদ্দিন উপজেলা যুবদলের আহবায়ক ও উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক পদে রয়েছেন। তিনি বর্তমান উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান। ২০০২ সালে উপজেলা ছাত্রদলের সুমন পারভেজ চৌধুরী আহবায়ক ছিলেন। ২০০৩ সালে উপজেলা ছাত্রদলের সভাপতি নির্বাচিত হন খালেদ খান ও সাধারণ সম্পাদক মতিউর রহমান সুমন। ওই বছরের খালেদ খান যুক্তরাজ্য চলে যান। পরে সাবেক আহবায়ক সুমন পারভেজ চৌধুরীকে সভাপতি করা হয়। বর্তমানে খালেদ খান ও সুমন পারভেজ চৌধুরী যুক্তরাজ্য স্থানীয় ভাবে বসবাস করছেন। এরপর ছাত্রদল নেতা আবদুল হালিম কিছুদিন ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনিও যুক্তরাজ্য রয়েছেন।

২০০৬ সালে উপজেলা ছাত্রদলের আহবায়ক হন শামছুল ইসলাম। ওই কমিটি ২০১৪ সালে ভেঙ্গে দিয়ে নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়। ফলে তিনি বিএনপি ও কিংবা দলের সহযোগি সংগঠনের কোনো দায়িত্ব পেতে পারেন। বর্তমানে তিনি দেশে অবস্থান করছেন।

২০১৫ সালে মতিউর রহমান সুমনকে আহবায়ক করে ছাত্রদলের কমিটি গঠন করা হয়। বর্তমানে আহবায়ক কমিটি দিয়ে চলছে উপজেলা ছাত্রদলের কার্যাক্রম।

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*