Breaking News
  • সাকা-মুজাহিদের আপিল বিভাগের ফাঁসির রায়ই বহাল,
  • নাটোরে আন্তঃবিভাগ ফুটবল টুনামেন্টের সেমিফাইনালে উঠল অর্থনীতি ও ইসলামে ইতিহাস বিভাগ
  • বিশ্বনাথে কলেজ ছাত্রের উপর হামলা ও বিষ পান করিয়ে হত্যার চেষ্টার ঘটনার প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ
  • বিশ্বনাথে যুক্তরাজ্য প্রবাসী আ’লীগ নেতাকে সংবর্ধনা
  • রাজাপুরে তিন গাঁজা সেবিকে ভ্রাম্যমান আদালতে জরিমানা

অপরাধমূলক রহস্য উদঘাটনের সান্তনা শুনতে চাইনা: ড. মিজান

নিউজবাংলা- ১৬ নভেম্বর, সোমবার:

মেহেরপুর : বিদেশি নাগরিক হত্যাসহ দেশের বড় বড় অপরাধমূলক ঘটনার রহস্য উদঘাটনে সংশ্লিষ্টদের সান্তনামূলক কথাবার্তায় বিরক্তি প্রকাশ করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান।

সোমবার সকালে মেহেরপুর জেনারেল হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বিরক্তি প্রকাশ করে বলেন, প্যারিসে হামলার ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারী তিনজন চিহ্নিত হয়েছে।

অথচ আমাদের দেশে হবে, হচ্ছে, দ্রুত হচ্ছে এমন সব কথাবার্তায় সারাদেশের মানুষ তিক্ত-বিরক্ত। কাউকে ধরা হয়েছে, সনাক্ত করা হয়েছে, শাস্তি প্রদান করা হয়েছে এ ধরণের কথাবার্তা শুনতে চায় মানুষ।

তিনি আরো বলেন, রাজন ও রাকিব হত্যাকাণ্ডে বিচারের যে দৃষ্টান্ত স্থাপন হয়েছে, নারায়ণগঞ্জের তক্বি হত্যা মামলাটিরও তেমন দৃষ্টান্ত দেখতে চান দেশবাসী।

হাসপাতাল পরিদর্শন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মানবাধিকার সুরক্ষায় জাতীয় মানবাধিকার কমিশনের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভায় অংশ গ্রহণ করেন ড. মিজানুর রহমান। জেলা প্রশাসক শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার হামিদুল আলম, সিভিল সার্জন ডা. মজিবুল হক, গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান উল্লাহ প্রমুখ। উপস্থিত ছিলেন সরকারী কর্মকর্তা, সাংবাদিক ও মানবাধিকার নিয়ে কর্মরত বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ।

বিচারবর্হিভূত হত্যাকাণ্ডেরও তীব্র সমালোচনা করে তিনি বলেন, কোন সভ্য রাষ্ট্রে যেখানে আইনের শাসনের মানদ- রয়েছে, সেখানে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড কখনই গ্রহণযোগ্য হতে পারে না। এটি বন্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Previous: লোকাল ট্রেনে গান গেয়ে সাহায্য তুললেন অমিতাভ

Leave a Reply Cancel reply

Your email address will not be published. Required fields are marked *

*