Breaking News
  • টাঙ্গাইলে অপহরণ ও ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড
  • পলাশবাড়ীতে বাল্য বিয়ে,যৌতুক ও মাদককে না বলুন শীর্ষক আলোচনা
  • বীরাঙ্গনা ফুলমতির বাড়িতে জেলা প্রশাসক গিয়ে খোঁজখবর নিলেন
  • ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব দ্বি-বার্ষিক নির্বাচন: রশিদুল ইসলাম সভাপতি ও দীপক চৌধুরী সাধারণ সম্পাদক নির্বাচিত
  • ঝিনাইদহে হাতুড়ে ডাক্তারের ক্যাপসুল খেয়ে মৃত্যুর পথে অসহায় সুরুজ !

ঝালকাঠিতে শের-ই বাংলা আবুল কাশেম ফজলুল হকের ৫৪তম মৃত্যু বার্ষিকী পালিত

নিউজবাংলা: ২৭ এপ্রিল,  বুধবার:

মিজানপনা, রাজাপুর (ঝালকাঠী) থেকে:

ঝালকাঠির রাজাপুরের সাতুরিয়ার গ্রামে অবিভক্ত বাংলার অবিসংবাদিত নেতা শেরে বাংলা আবুল কাশেম ফজলুল হকের জন্মস্থানে তাঁর ৫৪তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

১৯৬৩ সালের এই দিনে এ মহান নেতার মৃত্যু হয়। দিবসটি উপলক্ষে  সাতুরিয়া মেহেরুন নেছা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় নানা কর্মসূচি গ্রহণ করেছে। দিবসটি উপলক্ষে শের-ই-বাংলার জন্মস্থান ঝালকাঠির রাজাপুর উপজেলার সাতুরিয়া গ্রামে এ মহান নেতার স্মৃতিকে স্মরনীয় রাখার জন্য বিদ্যালয়টি  প্রতি বছর শের-ই-বাংলার জন্মদিন ও মৃত্যু দিবস সাতুরিয়া গ্রামে শের-ই-বাংলার নানা বাড়ীর সংলগ্ন বিদ্যালয়টিতে পালন করে আসছে ।

কর্মসূচীর মধ্যে রয়েছে আলোচনা সভা, কোরআন খানি, দোয়া ও মিলাদ, তাবারক বিতরন।  সভাপতিত্ব করেন সৈয়দ রাজ্জাকুল হায়দার মানু । শেরে বাংলা এ কে ফজলুল হকের অসাধারণ ব্যক্তিত্ব, রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শিতা আগামী প্রজন্মের জন্য অনুসরণীয় হয়ে থাকবে। অবিভক্ত বাংলার মুখ্যমন্ত্রী হিসেবে শেরে বাংলা এ অঞ্চলের মানুষের শিক্ষা, রাজনীতি, সমাজ
সংস্কারসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের উজ্জ্বল দৃষ্টান্ত রেখে গেছেন। শেরে বাংলা এ কে ফজলুল হকের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে বুধবার সকালে সাতুরিয়ায় সাতুরিয়া মেহেরুন নেছা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির উদ্যোগে বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে আলোচনা সভা ও দোয়া সহ তাবারক বিতারন করা হয়। সৈয়দ রাজ্জাকুল হায়দার মানু  সভাপতিত্বে বক্তব্য রাখেন  রাজাপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি আঃ আউয়াল গাজী , বিদ্যালয়ের প্রধান শিক্ষক
জনাব ফজলুল হক আকন , সিনিয়র সহকারী শিক্ষক জনাব জাকির হোসেন,  মনোস রায় ,
প্রমুখ এবং অনুষ্ঠানে ঝালকাঠি মিডিয়ার আর টিভি সংবাদদাতা আঃ জলিল , ইন্ডেপেনডেন্ট টিভি সংবাদদাতা মোঃ কাওছার হোসেন, দৈনিক দক্ষিণাঞ্চলপ্রতিনিধি খাইরুল ইসলাম পলাশ, দৈনিক ভোরের অঙ্গিকার প্রতিনিধি রুহিদাস, বরিশাল বার্তা মোঃ খলিল হোসেন, অনলাইন সমবাদ সম্পাদক মিজানুর রহমান পনা সহ  সাংবাদিক, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজবাংলা/ একে         

 

Share This:

Comments

comments

Next: তীব্র তাপদাহে জ্বলছে রাণীশংকৈল

Leave a Reply Cancel reply

Your email address will not be published. Required fields are marked *

*