Breaking News
  • নগরকান্দায় কৃষকরাই তৈরী করছে উন্নতমানের কেঁচো কম্পোষ্ট সার
  • আত্রাইয়ে জঙ্গীবাদ প্রতিরোধ কল্পে করণীয় শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা
  • শরীয়তপুরে জেলা শিক্ষক সমিতির সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন
  • বন্যায় শরীয়তপুরের ৫০ গ্রাম প্লাবিত, ৪২ টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ
  • বাসাইলে কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস, জরিমানা আদায়

শরীয়তপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ক প্রেস ব্রিফিং

নিউজবাংলা: ১২ জুলাই, মঙ্গলবার:

শরীয়তপুর প্রতিনিধি :

“ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান” এই শ্লোগানকে সামনে রেখে আগামী ১৬ জুলাই জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে শরীয়তপুরে কর্মরত সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার দুপুরে শরীয়তপুর সিভিল সার্জনের সম্মেলন কক্ষে সিভিল সার্জন ডা. মোঃ মসিউর রহমানের সভাপতিত্বে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন বিষয়ে প্রেস ব্রিফিংয় অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন শরীয়তপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার, সিভিল সার্জন কার্যালয়ের এমওসিএইস ডা. সৈয়দা শাহিনুর নাজিয়া। এ সময় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন কার্যালয়ের জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান, জেলা ইপিআই সুপার মোঃ আবু আল হোসেন, জেলা স্যানিটারী ইন্সপেক্টর পরিমল চন্দ্র মন্ডল, পরিসংখ্যানবিদ সালাউদ্দিন হাওলাদরসহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। প্রেস ব্রিফিং এ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার ৩২ জন সংবাদকর্মী উপস্থিত ছিলেন। জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন বিষয়ে বিস্তারিত মাল্টি মিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করেন জেলা মাতৃ শিশু স্বাস্থ্য ও টিকা কর্মকর্তা ডা. মোঃ আজিজ খান।

প্রেস ব্রিফিং এ জানানো হয়, এ বছর জেলায় জেলার মোট ১ লাখ ৫৬ হাজার ৬৭৩ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।  এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ১৮ হাজার ৭০০ জন শিশুকে নীল রঙের একটি ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১ লাখ ৩৭ হাজার ৬৭৩ জন শিশুকে লাল রঙের একটি ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ কর্মসূচি বাস্তবায়নে ১৬ জুলাই জেলায় মোট ১ হাজার ৮০০ টি কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। আর এর জন্য স্বাস্থ্য বিভাগের কর্মীসহ মোট ৫ হাজার ২৪৪ জন স্বেচ্ছাসেবক কাজ করবেন। নির্ধারিত কেন্দ্র ছাড়াও অতিরিক্ত লঞ্চঘাট, বাসস্ট্যান্ডসহ আরো জনবহুল স্থানে ভ্রাম্যমাণ কেন্দ্র থাকবে। যাতে যাত্রা পথে, ভাসমান এবং পথশিশু কেউই এই ক্যাম্পেইন থেকে বাদ না যায়।

সভাপতির বক্তব্যে সিভিল সার্জন ডা. মোঃ মসিউর রহমান বলেন, জাতীয় এ কর্মসূচিকে শতভাগ সফল ভাবে বাস্তবায়নের জন্য আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন, কর্মসূচীর সফল বাস্তবায়নের জন্য ইতিমধ্যে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে জনপ্রতিনিধি ও স্বাস্থ্য কর্মীদের সাথে ওরিয়েন্টেশন দেয়া হয়েছে। তাছাড়াও সাংবাদিকদের সাথে মতবিনিময়, ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে মসজিদের ইমাম ও খতিবদের সাথে মতবিনিময়সহ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মাধ্যমে প্রতিটি বিদ্যালয়ে শিশুদের এই ক্যাম্পেইন সম্পর্কে অবহিত করা হয়েছে।

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Previous: সাতক্ষীরার বিনেরপোতায় যুবলীগ নেতার ঝুলন্ত লাশ উদ্ধার
Next: বিশ্বনাথে ইসলামিক ফাউন্ডেশনের র‌্যালী ও আলোচনা সভা

Leave a Reply Cancel reply

Your email address will not be published. Required fields are marked *

*