Breaking News
  • নগরকান্দায় কৃষকরাই তৈরী করছে উন্নতমানের কেঁচো কম্পোষ্ট সার
  • আত্রাইয়ে জঙ্গীবাদ প্রতিরোধ কল্পে করণীয় শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা
  • শরীয়তপুরে জেলা শিক্ষক সমিতির সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন
  • বন্যায় শরীয়তপুরের ৫০ গ্রাম প্লাবিত, ৪২ টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ
  • বাসাইলে কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস, জরিমানা আদায়

সুইসাইড স্কোয়াডের সেই তিন নারী ৩ দিনের রিমান্ডে

নিউজবাংলা: ১১জুলাই, সোমবার:

টাঙ্গাইল প্রতিনিধি:
টাঙ্গাইলের কালিহাতী থেকে গ্রেপ্তার হওয়া জেএমবির সুইসাইড স্কোয়াডের সেই তিন নারী সদস্যের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

টাঙ্গাইল আদালত পরিদর্শক আনোয়ারুল ইসলাম জানান, সোমবার দুপুরে কালিহাতী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত ও মামলা তদন্তকারী কর্মকর্তা মো. নজরুল ইসলাম ওই তিন নারীকে আদালতে হাজির করে প্রত্যেকের জন্য তিন দিনের রিমান্ডের আবেদন করেন। পরে আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাসুম তাদের রিমান্ড মঞ্জুর করেন।

সুইসাইড স্কোয়াডের সেই তিনজন হল, গাইবান্ধা জেলার শাঘাটা উপজেলার রাঘবপুর গ্রামের মোকসেদুল ইসলাম মাজাম্মেল ওরফে হারেছের স্ত্রী রোজিনা বেগম (৩০), পঞ্চগড় জেলার দেবগঞ্জ উপজেলার সোনাহর ইউনিয়নের গজপুরি গ্রামের নজরুল ইসলাম ওরফে বাইক নজরুলের স্ত্রী সাহজাদা আক্তার সাথী (২২) ও বগুড়া জেলার শেরপুর উপজেলার বাগড়া গ্রামের আবু সাঈদ ওরফে সবুজের স্ত্রী জান্নাতী ওরফে জেমি (১৮)।

এর আগে ৫ জুলাই সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে গুপ্তহত্যা ও নাশকতার সঙ্গে জড়িত জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সুইসাইড স্কোয়াডের তিন নারী সদস্যের একটি দল টাঙ্গাইলে অবস্থান করছে এমন খবরের ভিত্তিতে গোয়েন্দা তৎপরতার মাধ্যমে তাদের অবস্থান জানতে পেরে গভীর রাতে উপজেলার যোকারচর রেলগেটের পাশের একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে দুইটি চাপাতি, একটি ছোরা, মানুষ জবাই করার জিহাদি ভিডিওচিত্র ও বোমা তৈরির কলাকৌশল লেখা একটি খাতা উদ্ধার করা হয়। পরে ওই তিন নারী সদস্যকে মঙ্গলবার বিকেলে টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের (ডিবি)র কাছে হস্তান্তর করে।
পরে ডিবি পুলিশ আটকদের রিমান্ড চাওয়ার জন্য সন্ধ্যায় আদালতে হাজির করে। কিন্তু ঈদের কারণে আদালতের বিচারিক হাকিম অঞ্জন কান্তি দাস তিন জনকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।।

নিউজবাংলা/ একে    

Share This:

Comments

comments

Previous: বাসাইলে জঙ্গিবাদবিরোধী র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত
Next: বাসাইলের ৪টি ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত সংরক্ষিত আসনের সদস্য ও সাধারণ সদস্যদের শপথ গ্রহন অনুষ্ঠিত

Leave a Reply Cancel reply

Your email address will not be published. Required fields are marked *

*