Breaking News
  • কলাপাড়া পৌরসভা নির্বাচনে সাম্ভাব্য প্রার্থীদের তৎপরতা শুরু
  • ঠাকুরগাঁওয়ে বিদ্যুৎ উন্নয়ন সপ্তাহ উপলক্ষে বিতর্ক প্রতিযোগীতা
  • ঠাকুরগাঁওয়ে গণপ্রকৌশলী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা
  • রাজশাহীতে চাঁদা আদায়ের সময় ছবি তুলতে গিয়ে দুই সাংবাদিকের ওপর যুবলীগের হামলা
  • বিডিআর হত্যা মামলা : রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন শুরু

কলাপাড়ায় পা দিয়ে লিখে ডাক্তার হতে চায় বেল্লাল

নিউজবাংলা: ০৪ নভেম্বর, বুধবার:

মো.ইমরান, কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি:

কলাপাড়ায় শারীরিক অক্ষমতা হার মানাতে পারেনি উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের উমিদপুর গ্রামের বেল্লালের শিক্ষা জীবনকে। জন্ম থেকে শারীরিকভাবে অক্ষম ছিল মো. বেল্লাল আকন (১৩)। দুটি হাত না থাকায় স্বাভাবিকভাবে লেখাপড়ার থেকে পিছিয়ে পড়া বা না করার কথা ছিল তার। কিন্তু বেল্লালের আদম্য ইচ্ছা শক্তি তার লেখাপাড়াকে নিয়ে গেছে সকল সক্ষম শিক্ষার্থীর অনুকরণীয় দৃষ্টান্তের দিকে। সৃষ্টিকর্তা জন্ম থেকে দুটি হাত নাদিলেও পা দিয়ে লিখে সে পিএসসি পাশ করে ৩.৭৫ নিয়ে। পায়ের লেখাও অন্য শিক্ষার্থীর হাতের লেখার চেয়ে ভাল। উমিদপুর দাখিল মাদ্রাসার অষ্ঠম শ্রেনির ৭৪ জন শিক্ষার্থীর মধ্যে বেল্লালের রোল ৬। এবছর জেডিসি পরীক্ষায় পিএসসি পরীক্ষার চেয়ে ভাল ফল করতে চায় বেল্লাল।

বেল্লালের সহপাঠিরা জানান, বেল্লাল লেখাপড়ার পাশাপাশি ফুটবল,ক্রিকেট খেলায় বেশ পারদর্শি। উমিদপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মাও. মো. হাবিবুল্লাহ জানান, বেল্লাল বেশির ভাগ সময় শারীরিক ভাবে অসুস্থ্য থাকে, অসুস্থ্যতার কারনে মাদ্রাসায় তেমন আসতে পারেনা। অনেক ছেলে-মেয়ের তুলনায় লেখাপড়ায় ভাল।

পিতা খলিলুর রহমান জানান, দুই ভাই ও দুই বোনের মধ্যে বেল্লাল ছোট। ছেলের শারীরিক অসুস্থ্যতা তাকে পিড়াঁ দেয় কিনা জানতে চাইলে তিনি জানান, আল্লাহ ওকে এভাবে পাঠিয়েছে এতে তার কোন দু:খ নাই। গরিব কৃষক হওয়ায় ওর খরচ চালাতে খুব কষ্ট হয়।

লেখাপড়া করে কি হতে চায় জিজ্ঞাসা করলে বেল্লাল জানায়, ডাক্তার হয়ে মানুষের সেবা করতে চাই।

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Next: ডিমলায় আওয়ামীলীগের কর্মীসভা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*