Breaking News

ঢাবির খ- ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা শুক্রবার থেকে শুরু হচ্ছে।

 বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ে ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে খ- ইউনিটের অধীনে ১ম বর্ষ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।
 
উক্ত ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৬৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। খ- ইউনিটে ২ হাজার ২৯৬টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৩১ হাজার ১৬৩ জন।
এছাড়া বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত চ- উনিটের অধীনে ১ম বর্ষ বিএফএ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা (লিখিত) শনিবার অনুষ্ঠিত হবে।
পরীক্ষাটি সকাল ১০টা থেকে পৌনে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মোট ৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ‘চ’ ইউনিটে ১৩৫টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৭ হাজার ৩১৯জন।
এছাড়া গ-ইউনিট পরীক্ষা আগামী ১৬ অক্টোবর, চ-ইউনিট পরীক্ষা (অঙ্কন) ১৭ অক্টোবর, ক-ইউনিট পরীক্ষা ৩০ অক্টোবর ও ঘ-ইউনিট পরীক্ষা আগামী ৬ নভেম্বর অনুষ্ঠিত হবে।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, পরীক্ষা দু’টি সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন, কিংবা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেক্ট্রনিক্স ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ বলে জানানো হয়েছে।
এদিকে সুষ্ঠভাবে পরীক্ষা আয়োজনের জন্য ইতোমধ্যেই সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*