Breaking News
  • নাশকতা, গাড়ী ভাঙচুর, অগ্নি সংযোগসহ মামলায় গয়েশ্বরের মুক্তিতে আর বাধা নেই
  • গ্রিসের রাস্তায় চালকবিহীন বাস
  • সংশোধন বিল-২০১৫ জাতীয় সংসদে উত্থাপিত ,পৌরসভায় মেয়র পদে দলীয় প্রার্থী!
  • সন্ত্রাসী হামলায় ১২৯ জন নিহত! ফ্রান্সে ৩ মাস জরুরি অবস্থা চলবে।
  • মামলা আর দলাদলিতে ফেনীতে হ-য-ব-র-ল বিএনপি

তিনটি দল পৃথকভাবে প্যারিসে হামলা চালায় বলে জানায় ফ্রান্সের তদন্তকারী সংস্থাগুলো।

নিউজবাংলা- ১৫ নভেম্বর,রবিবার:

ঢাকা: প্যারিসে হামলার পেছনে তিনটি দল জড়িত ছিল এবং তারা পৃথকভাবে হামলাগুলো চালিয়েছে বলে জানায় ফ্রান্সের তদন্তকারী সংস্থাগুলো।

একজন হামলাকারীর পরিচয় নিশ্চিত করছে ফরাসি পুলিশ। সে প্যারিসের বাসিন্দা, যার বিরুদ্ধে আগেও অপরাধের অভিযোগ রয়েছে। আরেকজন হামলাকারীর কাছে সিরিয়ার পাসপোর্ট পাওয়া গেছে। ওমর ইসমাইল মোস্তেফা নামের ওই হামলাকারীর স্বজনদের আটক করেছে পুলিশ। তার বাড়িতে তল্লাশী চালানো হয়েছে।

প্রসিকিউটর ফাঁসোয়া মোলিস বলেন, তারা কিভাবে এবং কোন জায়গা থেকে এসেছেন, তাদের কারা অর্থ দিয়েছে, সেগুলো আমরা খুঁজে বের করব।

তিনি আরও জানান, ওই হামলায় নিহত সাতজন ভারী অস্ত্রশস্ত্রে সজ্জিত ছিলেন।

এদিকে, শনিবার ভোরে সীমান্ত অতিক্রমের সময় তিনজন ফরাসি নাগরিককে গ্রেপ্তার করেছে বেলজিয়াম পুলিশ। প্যারিস হামলার সঙ্গে তাদের সম্পৃকতা আছে কিনা সেটা যাচাই করছে বেলজিয়াম কর্তৃপক্ষ। এদের অন্তত একজন শুক্রবার সন্ধ্যায় প্যারিসে ছিলেন বলে বেলজিয়াম কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

শুক্রবারের ওই হামলায় ১২৯জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩৫০জন। ওই সন্ত্রাসী হামলার দায় স্বীকার করে এক বিবৃতি দিয়েছেন ইসলামিক স্টেট।

হামলার পর শুক্রবারই ফ্রান্সে জরুরি অবস্থা জারি করা হয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথমবার প্যারিসে কারফিউ জারি করা হয়েছে, বন্ধ করা হয়েছে সীমান্ত।

হামলার পর ফ্রান্সে আড়াই হাজারের বেশি সেনা মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত শহরে সব ধরনের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। অনেক গুরুত্বপূর্ণ অফিস বন্ধ রয়েছে। অনিদিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে আইফেল টাওয়ার।

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Next: রাজশাহীসহ উত্তরাঞ্চলে বচিত্রি আবহাওয়া বরিাজ করছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*