Breaking News
  • ব্রাহ্মণবাড়িয়ায় এক যুবককে গলা কেটে হত্যা
  • নাটোরে মাদকদ্রব্যসহ আটক-১১
  • বিএনপির প্রার্থীরা জয়ী হলে ইলিয়াস সন্ধান আন্দোলন বেগবান হবে —সুহেল চৌধুরী
  • ঝিনাইদহের চিনিকল শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ: স্মারকলিপি প্রদান
  • রানাপ্লাজা ট্র্যাজেডি : বিথীর খোঁজ আজও মেলেনি

বাসাইলে ৫ ইউনিয়নে ২৮ মে ভোট গ্রহণ

নিউজবাংলা: ২২ এপ্রিল,  শুক্রবার:

বাসাইল(টাঙ্গাইল)প্রতিনিধি:

সারাদেশে প্রথম বারের মতো দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

৭৩৩টি ইউপি নির্বাচনের লক্ষ্যে ২১ এপ্রিল ( বৃহস্পতিবার) কমিশন এ তফসিল ঘোষণা করেন। তফশিল অনুযায়ী আগামী ২৮ মে এ ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব শামসুল আলম সাংবাদিকদের এ তথ্য জানান। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ মে। মনোয়নপত্র যাচাই-বাছাই ৪ ও ৫ মে, আপিল গ্রহণ ৬ ও ৭ মে, আপিল শুনানি ৯ থেকে ১১ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১২ মে এবং ১৩ মে প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে এ ধাপের নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু হবে।

এমর্মে টাঙ্গাইলের বাসাইল উপজেলার ৫টি ইউনিয়ন ( ফুলকী, কাশিল, কাউলজানী, কাঞ্চনপুর ও হাবলা) ইউনিয়নের সর্বসাধারণের অবগতির জন্য চেয়ারম্যান, সংরক্ষিত (মহিলা) আসনের সদস্য ও সাধারণ আসন (পুরুষ) সদস্য পদে নির্বাচনের জন্য  উপরোক্ত নির্বাচনী তফশিলের বিজ্ঞপ্তি জারি করেন উপজেলা নির্বাচন অফিসার রেহনুমা নওরীন। এছাড়াও নির্বাচনী আচরণ বিধি প্রতিপালনের লক্ষ্যে ইতোমধ্যে যে সমস্ত প্রার্থীরা নববর্ষ, ঈদের শুভেচ্ছা, ধর্মীয় অনুষ্ঠান বা অন্য কোন উপলক্ষ্যে প্রচারনার আঙ্গিকে দেয়াল লিখন,  ব্যানার, ফেস্টুন বা পোস্টার লাগানো হয়েছে, তা ২৪ এপ্রিলের মধ্যে নিজ দায়িত্বে মুছে বা তুলে ফেলার  জন্য প্রজ্ঞাপন জারি করেছেন। এ নির্দেশনা অমান্যকারির বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানিয়েছেন উপজেলা নির্বাচন অফিসার। উল্লেখ্য, সীমানা নির্ধারণ জটিলতার কারনে বাসাইল সদর ইউনিয়নে নির্বাচন হচ্ছে না।

নিউজবাংলা/ একে         

Share This:

Comments

comments

Previous: পঞ্চম ধাপের ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা
Next: ফের পাঁচদিনের রিমান্ডে শফিক রেহমান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*