Breaking News
  • রাণীনগরে স্কুলের নৈশ্য প্রহরিকে পিটিয়ে হত্যা
  • গবেষণা-সম্প্রসারণ কর্মশালা ২০১৬ অনুষ্ঠিত
  • আন্তঃ কলেজ জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় ঢাকা কলেজ চ্যাম্পিয়ন ও ঢাকা কমার্স কলেজ রানার আপ
  • কিংবদন্তি মুষ্টিযোদ্ধা মুহাম্মদ আলী আর নেই
  • লক্ষ্য ১০০ সন্তানের জনক হওয়া

যেসব পণ্যের দাম বাড়ছে

নিউজবাংলা: ০২ জুন, বৃহস্পতিবার:

ঢাকা : ২০১৬-২০১৭ অর্থবছরের বাজেটে বেশ কিছু পণ্যের দাম বাড়ানোর প্রস্তাব করা হয়েছে। বৃহস্পতিবার অর্থমন্ত্রী‌ আবুল মাল আবদুল মুহিত বাজেট বক্তব্যে এই প্রস্তাব দিয়েছেন।

বাজেটে মোবাইলের সিম বা রিম, হাতে বা অযান্ত্রিক পদ্ধতিতে তৈরি বিড়ি এবং অন্যান্য তামাক পণ্য, অপটিক্যাল ফাইবার, বেকারি আইটেম, প্লাস্টিক ও রাবারের তৈরি পাদুকা, ট্যালকম পাউডার প্রভৃতির শুল্ক বাড়ানোর প্রস্তাব করা হয়েছে।

এ ছাড়া প্রতি কেজি ১০০ টাকা পর্যন্ত মূল্যমানের পাউরুটি, বানরুটি ও এ ধরনের রুটি এবং হাতে তৈরি কেক ও বিস্কুট; ১২০ টাকা দাম পর্যন্ত প্লাস্টিক ও রাবারের তৈরি হাওয়াই চপ্পল এবং প্লাস্টিকের পাদুকা; স্থানীয়ভাবে উৎপাদিত হার্ডবোর্ড, বৈদ্যুতিক জেনারেটর ইত্যাদি পণ্য এবং ট্রাভেল এজেন্সি, মেডিটেশন সেবা ইত্যাদি ক্ষেত্রে বিদ্যমান ভ্যাট অব্যাহতি প্রত্যাহারের প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী।

হস্তচালিত লুমের তৈরি ফেব্রিক্সের ওপর বিদ্যমান ভ্যাট অব্যাহতি সুবিধা বহাল রেখে পাওয়ার লুম থেকে তৈরি ফেব্রিক্সের ভ্যাট অব্যাহতি প্রত্যাহারের প্রস্তাব করা হয়েছে।

মৃত্যু সংবাদজনিত বিজ্ঞাপন ব্যতীত পত্রিকায় প্রকাশিত সব ক্লাসিফাইড বিজ্ঞাপনের ওপর বিদ্যমান ভ্যাট অব্যাহতি সুবিধা প্রত্যাহারপূর্বক ক্লাসিফাইড বিজ্ঞাপনকে ভ্যাটের আওতায় আনার প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী।

 

নিউজবাংলা/ একে         

 

Share This:

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*