লুজান বাইতুন-নূর জামে মসজিদের ২য় বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

নিউজবাংলা: ১৭ মে, মঙ্গলবার:

জহুরুল ইসলাম মিলন, লুজান থেকে:

সুইজারল্যান্ডের  লুজান শহরের বাংলাদেশীদের তত্ত্বাবধানে পরিচালিত এক মাত্র মসজিদ, বাইতুন-নূর জামে মসজিদের উদ্যোগে এক বিশাল ইসলামী ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১৫ই মে ২০১৬ রবিবার দুপুর ১টায় মধ্যাহ্ন ভোজ মধ্য দিয়ে স্থানীয় একটি হলে  বাইতুন-নূর জামে মসজিদের তথা L’ASSOCIATION DES MUSULMANS BANGLADESHI DE SUISSE  এর সভাপতি রায়হান উদ্দিন অপুর সভাপতিত্বে, সাধারন সম্পদক মহি উদ্দিনের সঞ্চালনায় ও জামে মজিদের খতিব মওলানা ইমরান হোসেনের প্রবিত্র কোরআন থেকে তেলয়াতের মধ্য দিয়ে স্থানীয় সময় বিকার ৩.৩০ মিনিটে এই প্রবিত্র ওয়াজ মাহফিল শুরু করা হয়। বাংলাদেশী প্রবাসীদের ও প্রবাসে বেড়ে উঠা তাদের নতুন প্রজন্মের কাছে ইসলামের সঠিক আদর্শের কথা তুলে ধরার লক্ষে ও ইসলাম একটি শন্তির ধর্ম তাই প্রতিটি মুসলমান নর-নারীকে ধর্মীয় অনুশাসন মেনে চলতে, আমাদের প্রিয়ো নবী হজরাত মোহাম্মাদ  (সা.) আদর্শে আমাদেরকে চলার তাগিদে ও  আখেরাতের জন্য প্রস্তুতি গ্রহন করতে সবাইকে কোরআন ও সুন্নার  আমলে জীবন যাপনের গুরুত তুলে ধারর লক্ষে এই ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়।

এই ওয়াজ মাহফিলের আমন্ত্রিত প্রথম অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, আন্তর্জাতিক খ্যতিসম্পন্ন মুফাসসীরে কোরআন  হযরত মাওলানা কাজী মজিবুর রহমান যুক্তিবাদী ও দ্বিতীয় অতিথি হিসাবে বক্তব্য রাখেন লন্ডন থেকে আগত বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ খ্যাতিমান টেলিভিশন ব্যাক্তিত্ব NTV London এর জীবন ও জিজ্ঞাসা অনুষ্টানের আলোচক ও TV ONE London এর পরিচালক, শাইখ মাহামুদুল হাসান। বিকাল ৩.৩০ মিনিট শুরু হওয়া মাঝে মাগরিবের বিরতিসহ রাত ৯ টা পর্যন্ত টানা ৫ ঘন্টা ৩০ মিনিটের এই মাহফিলে বক্তাদ্বয়ের বক্তব্য খুবই গুরুত্ব ও মনোযোগসহকারে শ্রবন করেন সুইজারল্যান্ডের বিভিন্ন শহর থেকে আগত বিপুল সংখ্যক প্রবাসী নারী ও পুরুষ। উল্লেখ্য এই প্রবিত্র ওয়াজ মাহফিলের উপস্থিত ছিলেন লুজান শহর ছাড়াও জুরিখ, বার্ন, বেল, সলোথন, নেওশাতেল, ভেভে ও জেনেভা থেকে আগত বিপুল প্রবাসীরা। এতে উপস্থিত প্রবাসীরা মসজিদের ফ্রান্ডের জন্য নগদ দান করেন ২৫৫৪.৭৫ সুইস ফ্রাঙ্ক ও ব্যাংকের মাধ্যমে যে ১২ জন প্রবাসী ভাই  প্রত্যেকে ১০০০ সুইস ফ্রাঙ্ক  করে মসজিদের ফ্রান্ডের জন্য দান করার প্রতিশ্রুতি দেন তারা হলেন, ১- হাবিবুর রহমান, জুরিখ, ২- জাহিদুল ভুঁইয়া, জুরিখ, ৩- ইয়াকুব আলী, জুরিখ, ৪- আলমগির সওদাগর, জুরিখ, ৫ গোলাম মওলা, জুরিখ, ৬  আব্দুল রহমান, সলোথন, ৭- মিজানুর রহমান, বার্ন ৮- কাওছার মিয়া, ভেভে, ৯- সাদেক ঢালী, লুজান, ১০- জামাল শারীফ টিপু, লুজান, ১১- আবুল খায়ের মনির, লুজান ও ১২- রফিকুল ইসলাম, লুজান। এছাড়াও বদিউদজামান উছুব, নেওশাতেল ৫০০ সুইস ফ্রাঙ্ক ও মানিক পাটোয়ারী, লুজান ২০০ সুইস ফ্রাঙ্ক।

নিউজবাংলা/ একে         

 

 

Share This:

Comments

comments

Previous: অর্থ ছাড় বাড়ানোর জন্য এডিবিকে বাংলাদেশের আহ্বান
Next: তীব্র গন আন্দোলনের মাধ্যমে হারিয়ে যাওয়া গনতন্ত্র পুনরুদ্ধার করতে হবে….. শামা ওবায়েদ ইসলাম রিংকু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*