Breaking News
  • বাসাইলে বিএনপি’র ইফতার মাহফিল অনুষ্ঠিত
  • বরিশালে অপহৃত দুই কলেজছাত্রী উদ্ধার
  • সংসদে খুনিরা ঢুকে পড়লে সংসদের নিরাপত্তা কোথায়, প্রশ্ন রিজভীর
  • কাল দক্ষিণ কোরিয়া যাচ্ছেন শিল্পমন্ত্রী
  • সরকারের অভ্যন্তরে আতঙ্ক এখন চরমে: নোমান

ঝিনাইদহে নকল বিড়ি তৈরির অপরাধে ২ জনকে কারাদন্ড

নিউজবাংলা: ১৬ জুন, বৃহস্পতিবার:

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জে নকল বিড়ি তৈরির অপরাধে আসলাম হোসেন (২৬) ও আকিদুল ইসলাম (২৫) নামের ২ ব্যক্তির বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

 

বৃহস্পতিবার সকালে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লা ভ্রাম্যমাণ আদালতে এ দন্ড দেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, কালীগঞ্জ উপজেলার দেবরাজপুর গ্রামের শাহজাহান আলীর ছেলে আসলাম হোসেন ও একই গ্রামের নুরুন্নবীর ছেলে আকিদুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে সকালে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মানোয়ার হোসেন মোল্লা ও ঝিনাইদহ র‌্যাব-৬ এর একটি টিম উপজেলার দেবরাজপুর গ্রামে অভিযান চালায়। সে সময় ৬০ কোটি বিড়ি তৈরির উপকরণ ও ৫ লক্ষাধিক টাকার নকল ব্যান্ডরোলসহ আসলাম হোসেন ও আকিদুল ইসলাম নামের দুই জনকে আটক করা হয়।

এ ঘটনায় আদালত বসিয়ে ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে আসলাম হোসেকে ৬ মাসের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং আকিদুলকে ২ মাসের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানার আদেশ দেয়। পরে উদ্ধারকৃত নকল বিড়ির উপকরণ পুড়িয়ে ধ্বংস করা হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লা জানান, ভেজাল ও নকলবিরোধী অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়েছে। কালীগঞ্জ উপজেলা থেকে সকল প্রকার নকল ও ভেজাল পণ্য তৈরি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বন্ধ করে দেয়া হবে এবং এ অভিযান অব্যাহত থাকবে।

নিউজবাংলা/ একে         

 

Share This:

Comments

comments

Next: নড়াইলে লাইন পদ্ধতিতে পাট চাষের উপর কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*