টাঙ্গাইলে ইজতেমা শুরু ২৯অক্টোবর

নিউজবাংলা: ১৭ অক্টোবর, শনিবার:

বিশেষ প্রতিনিধি, টাঙ্গাইল:

টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাহ্ ময়দানে আগামী ২৯ অক্টোবর থেকে শুরু হচ্ছে জেলা ইজতেমা । ইজতেমাকে সামনে রেখে প্রস্তুতি কাজ চলছে দ্রুত গতিতে ।

৩ দিন ব্যাপী এই ইজতেমা ২৯ অক্টোবর থেকে শুরু হয়ে চলবে ৩১ অক্টোবর পর্যন্ত। ইতিমধ্য টাঙ্গাইল জেলার সবকটা উপজেলা থেকে বিভিন্ন বয়সী তবলীগী মজবুত সাথীরা পর্যায়ক্রমে এসে এই কাজ সম্পন্ন করছে।

জানা যায়, টুঙ্গি তুরাগ নদীর পাড়ে বিশ্ব ইজতেমায় লাখ লাখ মুসুল্লির সমাগম হয়, এজন্য মুসুল্লিদেরকে নানা প্রতিকুলতার সম্মুখিন হতে হয়। কারণ সারাদেশের ৬৪টি জেলার তবলীগী সাথীদের দুই ভাগে ভাগ করে ৩২ জেলা করে দুই পর্বে ইজতেমায়ী কাজ চলত। দুই পর্ব করার পরও মুসুল্লিদের জায়গা স্বল্পতার কারণে এবার থেকে ৩২ জেলা দুই পর্বে করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের তাবলিগী মুরুব্বিরা। টাঙ্গাইল জেলা এই বছর বিশ্ব ইজতেমার ৩২ জেলার তালিকায় না থাকার কারণে টাঙ্গাইল জেলায় নিজস্ব আয়োজনে ইজতেমা করার সিদ্ধান্ত নিয়েছেন।

টাঙ্গাইল জেলা তাবলিগী মুরুব্বিদের ধারণা, টাঙ্গাইল ইজতেমায় এ বছর ২ থেকে ৩ লক্ষ মুসুল্লির সমাগম হবে। বিদেশী মেহমানসহ বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আসবে তবলীগী সাথীরা । এবছর এখান থেকেই সারা বিশ্বে দিনের দাওয়াত নিয়ে বেরিয়ে যাবে মুসুল্লিরা।

টাঙ্গাইল জেলা তাবলিগী মুরুব্বী মওলানা আব্দুল হাই বলেন, বিশ্ব ইজতেমা দুই পর্বে অনুষ্ঠিত হওয়ার পরও মুসুল্লীদের জায়গা সংকোলন হয়না। এতে মরুব্বীরা সিদ্ধান্ত নিয়েছেন, ৩২ জেলাকেই দুই পর্বে ভাগ করে ইজতেমা অনুষ্ঠিত হবে। ৩২ জেলার মধ্যেও টাঙ্গাইল জেলার নাম না থাকায় এবার টাঙ্গাইলের মুসুল্লীরা এ বছর বিশ্ব ইজতেমায় অংশ নিতে পারছে না। পরবর্তী বছর অবশিষ্ঠ ৩২ জেলার মুসুল্লীরা বিশ্ব ইজতেমায় অংশ নিবেন। দাওয়াতের কাজ চলমান রাখতে টাঙ্গাইলে জেলা ভিত্তিক ইজতেমার আয়োজন করা হয়েছে। তালিকায় না থাকা অন্যান্য জেলাতেও জেলা ভিত্তিক ইজতেমা হতে পারে।

নিউজবাংলা/একে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*