Breaking News
  • ছত্রিশ গ্রামে ‘নৌকা’র সমর্থনে উঠান বৈঠকে আমির আলী..এলাকার উন্নয়নই হবে আমার প্রধান কাজ
  • রাণীনগরে ডাকাতির ঘটনায় আরো দু’জন গ্রেফতার : মালা-মাল উদ্ধার
  • আন্দোলন করতে গেলে মরতে হবে, মেনেই নামতে হবে : গয়েশ্বর
  • কনে দেখতে গিয়ে বরসহ হাসপাতালে ২৬ জন
  • দুই দেশের মিলন মেলা বাধা শুধু কাটাতরের বেড়া

রাবিতে প্রথম বর্ষের নবীনবরণ অনুষ্ঠিত

নিউজবাংলা: ১৩ মার্চ, রোববার:

উজ্জ্বল হোসেন,রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রথম বর্ষের (২০১৫-২০১৬ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সকাল ১০টায় সম্মিলিত কণ্ঠে ‘আগুনের পরশমণি জ্বালাও প্রাণে’ গানটির তালে তালে মোমবাতি জ্বালিয়ে নবাগত শিক্ষার্থীদের বরণ করে নেন রাবি প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. ছাদেকুল আরেফিন। এতে অন্যদের মধ্যে উপ-উপাচার্য অধ্যপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ, প্রক্টর প্রফেসর মো. তারিকুল হাসান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর জিন্নাত আরা বেগম, বেগম খালেদা জিয়া হলের প্রাধ্যক্ষ প্রফেসর মোছা. ফেরদৌসী বেগম, বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. হাবিবুর রহমান, রাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর আনন্দ কুমার সাহাসহ নবাগত শিক্ষার্থী চৈতী বিশ্বাস ও আহমদ আল ফারাবী বক্তব্য দেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হকের উপস্থাপনায় নবীনদের উদ্দেশ্যে বক্তারা বলেন, রাবি ছয় দশকেরও বেশি সময় ধরে বাংলাদেশে উচ্চশিক্ষা ও গবেষণার অনির্বাণ বাতিঘর হয়ে আছে। এই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা দেশ-জাতি-সমাজের সকল ক্ষেত্রে নিষ্ঠা ও সাফল্যের সঙ্গে কাজ করে যাচ্ছেন। বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষা ও গবেষণার পাশাপাশি মুক্ত চিন্তা বিকাশের পবিত্র অঙ্গন। এখানে দেশ-জাতি ও সমাজের জন্য ক্ষতিকর কোনো কিছুর স্থান নাই। যে শিক্ষা মানুষের শুভ চিন্তাকে বিকশিত করে, চেতনাকে করে দেশপ্রেমের মহিমায় উদ্ভাসিত, নিজ মেধা ও অভিজ্ঞতাকে দেশের উন্নয়নে ধাবিত করে সেই শিক্ষায় সবাইকে শিক্ষিত হতে হবে। নবীন এ শিক্ষার্থীরা হবে একবিংশ শতাব্দীতে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার রূপকার। শেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। #

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Previous: পলাশবাড়ীর ঢোলভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ে হাইজিন ও বাল্যবিবাহ প্রতিরোধে আলোচনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*