সালথায় কুমার নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে অবাধে বালু উত্তোলন অব্যাহত, প্রশাসন নিরব

নিউজবাংলা: ২৯ জুন, বুধবার:

মিজান বাবু , নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের সালথা উপজেলায় কুমার নদী থেকে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে অবাধে বালু উত্তোলন বছরের পর বছর অব্যাহত রয়েছে।

অবৈধ ভাবে বালু উত্তোলন অব্যাহত থাকায় নদীর দুই পাড়ের বাড়ি-ঘর ও পাঁকা সড়কগুলো হুমকির মুখে পড়েছে। এ বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে একাধিকবার সংবাদ প্রকাশিত হলেও কোন ব্যবস্থা নেয়নি প্রশাসন। ফলে কুমার নদী থেকে বালু উত্তোলন দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

জানা গেছে, স্থানীয় এক প্রভাবশালী নেতার সহযোগিতায় কুমার নদীর বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে অবাধে বালু উত্তোলন করছেন উপজেলার গট্টি ইউনিয়নের কাঠালবাড়িয়া গ্রামের নাসির হোসেন ওরফে বালু নাসির। অভিযোগ রয়েছে, গট্টি ইউনিয়ন ভুমি অফিসের তহশীলদারকে ম্যানেজ করে সারা বছর বালু উত্তোলন করে বিক্রি করে আসছে নাসির হোসেন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার গট্টি ইউনিয়নের রসুলপুর বাজার সংলগ্ন জাতীয় সংসদের সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপির বাড়ির সামনে একটি ও তার এক মিলোমিটার পশ্চিমে বড়দিয়া বাজারের সামনে দুটি ড্রেজার মেশিন দিয়ে কুমার নদী থেকে বালু উত্তোলন করা হচ্ছে।

এ বিষয়ে বালু ব্যবসায়ী নাসির হোসেন বলেন, নদী থেকে বালু উত্তোলনের জন্য কোন অনুমোতি নেয়া হয়নি। স্থানীয় এক নেতার সহযোগিতায় বালু উত্তোলন করছি। তিনি আরো বলেন, নদী থেকে বালু উত্তোলন করে আমার তেমন কোন লাভ হয় না। বেশি লাভ হয় তাদের, যারা বালু উত্তোলন করার সুযোগ করে দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, অবৈধ ড্রেজারের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

 

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Previous: কেমন হল ক্যারিবিয়ান লিগের এবার দল গুলো?

Leave a Reply Cancel reply

Your email address will not be published. Required fields are marked *

*