‘হামলাকারীদের শিকড় খুঁজে বের করা হবে’

নিউজবাংলা: ৩ জুলাই, রোববার:

ঢাকা: গুলশানসহ সামপ্রতিক সব হামলায় যারা মদদ দিচ্ছে তাদের খুঁজে বের কারা হবে বলে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গুলশানে হলি আর্টিজান বেকারিতে হামলা করে যারা হত্যাযজ্ঞ চালিয়েছে, তাদের শেকড় খুঁজে বের করা হবে।

 

তিনি আজ রোববার সকালে গণভবনে ঢাকায় সফররত জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সেইজি কিহারার সঙ্গে সাক্ষাৎ শেষে এ কথা বলেন।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এই সাংবাদিকদের জানান। প্রধানমন্ত্রী বলেছেন, ‘গুলশানে যে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে তা খুবই দুঃখজনক। এর শেকড় খুঁজে বের করা হবে। হামলাকারীদের মদদদাতা, কারা গোলাবারুদ ও অস্ত্র এবং অর্থ দেয়, সেগুলোও খুঁজে বের করা হবে।’

গত শুক্রবার রাতে গুলশান ২ নম্বরের হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় একদল অস্ত্রধারী জঙ্গি। এরপর তারা জিম্মি করে দেশি-বিদেশি অন্তত ৩৩ জনকে।

প্রায় ১২ ঘণ্টা পর কমান্ডো অভিযান চালিয়ে ওই রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয় সশস্ত্রবাহিনী। ১৩ জন জিম্মিকে জীবিত উদ্ধার করা হলেও ২০ জনের লাশ পাওয়া যায় জবাই করা অবস্থায়।

ওই রেস্টুরেন্টে নিহত ১৭ বিদেশি নাগরিকের মধ্যে ৭ জন জাপানের নাগরিক। তাদের মধ্যে ৬ জন বাংলাদেশ মেট্রোরেল প্রকল্পে কাজ করতেন।

এর আগে রাতে রেস্তোরাঁয় হামলার পরপরই সেখানে আটকেপড়াদের উদ্ধারে গিয়ে গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন হামলাকারীদের বোমার স্প্লিন্টারে মারা যান।

সাম্প্রতিক সময়ে ফ্রান্স, বেলজিয়ামসহ অন্যান্য স্থানে যেসব সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে সেগুলোর নিন্দা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘এগুলোর বিরুদ্ধে বিশ্ববাসীকে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে।’

জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সেইজি কিহারা বলেন, ‘জাপান ও বাংলাদেশের মধ্যে সহযোগিতার সম্পর্ক অব্যাহত থাকবে।’

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Previous: বাসাইলে প্রবাসীর ঘরণীদের রাজত্ব !
Next: ‘হামলাকারীরা প্রশিক্ষিত শিবিরকর্মী’

Leave a Reply Cancel reply

Your email address will not be published. Required fields are marked *

*