নিউজবাংলা: ১০ আগস্ট, সোমবার:

নিউজবাংলা ডেস্ক: কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা যুবকের সাথে এক স্কুল ছাত্রীর বিয়ে হওয়ার খবর পাওয়া গেছে।

জানা যায়, উপজেলার জালিয়াপালং ইউনিয়নের দক্ষিন ছোয়াংখালী গ্রামের ছৈয়দ হোসেন প্রঃ ভুমাইয়ার স্কুল পড়ুয়া মেয়ে রোকিয়া আক্তার (১৩) এর সাথে একই এলাকায় বসবাসরত রোহিঙ্গা দিল মোহাম্মদের পুত্র রোহিঙ্গা আবুল বশর (২৪) এর সাথে স্কুল ছাত্রীর বিবাহ বন্ধনের দিন ক্ষন ধার্য করা হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, আওয়ামীলীগ নেতা নামধারী প্রতারক চক্রের প্রধান সাইফুল ইসলাম প্রঃ ভুট্রো রোহিঙ্গা যুবককে বাংলাদেশী নাগরীক বানিয়ে জালিয়াপালং ইউনিয়ন পরিষদ থেকে সু কৌশলে জন্ম নিবন্ধন সনদ সৃজন করে সপ্তাহ খানিক আগে ওই রোহিঙ্গা যুবকের কাবিন নামা সম্পাদন করে বলে জানা যায়।

আজ সোমবার ওই রোহিঙ্গা যুবকের সাথে স্কুল ছাত্রীর বিয়ের দিন ক্ষন ঠিক করা হয়েছে বলে জানা গেছে। সচেতন মহলরা বলেন, এলাকার শীর্ষ সন্ত্রাসী ও নেতা নামধারী ভুট্রো এলাকার সাধারন নীরীহ লোকজনকে জিম্মি করে রোহিঙ্গাদেরকে জন্ম নিবন্ধ সনদ সৃজন করে দেয়ার কন্ট্রাক নিয়ে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা জানান সচেতন মহলরা।

স্থানীয় ইউপি সদস্য জাহেদুল আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ভাই আমি বিয়েতে বাধা দিলে আমার ভোট চলে যাবে তাই আমি বাধা দিচ্ছিনা। চেয়ারম্যান আনোয়ার হোছাইন চৌধুরীর কাছ থেকে জানতে চাইলে এ বিষয়ে অবগত নয় বলে তিনি জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা হিল্লোল বিশ্বাসের সাথে মোবাইল ফোনে বারবার ফোন করে বক্তব্য নেওয়ার চেষ্টা করে ও ফোন রিসিভ না করাই বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

 

নিউজবাংলা/একে