নিউজবাংলা: ১৩ জুলাই, সোমবার :

আব্দুল্লাহ আল নোমান:

 টাঙ্গাইলের ঈদের বাজার এখন জমজমাট। জেলার ঈদ বাজারে এই মুহুর্তে উৎসবের আমেজ বিরাজ করছে। নারীদের বয়স ভেদে রয়েছে নতুন শাড়ী, সালোয়ার-কামিজ, লেহেঙ্গার প্রতি টান, ছেলেদের ক্ষেত্রে বিষয়টি একটু ভিন্ন।

ঈদে সব বয়সীদেরই চাই নতুন পাঞ্জাবী-পায়জামা ও টুপি। এবার টাঙ্গাইল শাড়ী নারীদের অধিক পছন্দ। টাঙ্গাইল শাড়ীর ক্রেতা পারভীন আক্তার বলেন, গরমের সময় এ শাড়ী পড়ে খুব আরাম। এ শাড়ীর রং আর ডিজাইনেও রয়েছে নতুন বৈচিত্র । এ ব্যপারে শাড়ী বিক্রেতা সুবর্না শাড়ী হাউজের মালিক বলেন, গতবারের চেয়ে এবার বেচাবিক্রি অনেক ভাল। সামনের দিনগুলোতে আরো বেশি বিক্রির আশা করা হচ্ছে।

এদিকে টিন এজ ও শিশুদের ক্ষেত্রে ভারতীয় টিভি সিরিয়ালের কিরনমালা, বজ্রমালা, কটকটি, ইচ্ছে নদী, ঘুরি ইত্যাদী পোশাক বিক্রির তালিকায় শীর্ষে রয়েছে। পছন্দের পোষাকের সাথে মিল রেখে জুতা ও কসমেটিক্স কিনতে ভু’ল করছেননা ক্রেতারা। টাঙ্গাইলে, টাঙ্গাইল প্লাজা, মুক্তিযোদ্ধা আধুনিক সুপার মার্কেট, হিরা সুপার মার্কেট, রাধিকা কমপ্লেক্স, ক্যাপসুল মার্কেট , পৌর সুপার মার্কেট হাবিব বাজার এখন ক্রেতা সমাগমে মুখরিত। ধনী গরীব সব শ্রেনীপেশার মানুষ কেনাকাটায় ব্যস্ত। বিভিন্ন বয়সের মানুষ পছন্দের কাপড়, জুতা, কসমেটিক্স কিনতে মরিয়া । তরুন তরুনীরা এদোকান থেকে সে দোকানে ছুটোছুটি করছে। তৈরি পোষাক , শাড়ী কাপড় , জুতা, কসমেটিক্স এর দোকানে উপচেপড়া ভীর। শিশুদের কাপড় বিক্রেতা নাবিলা ফ্যাশনের মালিক শিমুল খান জানান, কিরনমালা, বজ্রমালা, ইচ্ছে নদী, সাহারা, লাসা, টপস্ ডিভাইডার, ফ্লোর টাচ বেশি বিক্রি হচ্ছে।

ছেলেদের পোষাকের শোরুম প্লাস পয়েন্ট ও প্লাটিনামের এর দোকান মালিক বলেন, ছেলেরা এবার মোদী পাঞ্জাবী ও কটি, শাহরুখ খানের দেবদাসের প্রতি আকর্ষন বেশি দেখাচ্ছেন। তবে দীর্ঘ সময় বিদ্যুতের লোডশেডিং ক্রেতা বিক্রেতাদের অতিষ্ট করে রাখে বলে ক্রেতা ও বিক্রেতাদের অভিযোগ রয়েছে।

 

নিউজবাংলা/একে