ইনজুরিতে শেষ হলো মুস্তাফিজের সাসেক্স অধ্যায়!

নিউজবাংলা: ৮ জুলাই, বৃহস্পতিবার:

ঢাকা: মুস্তাফিজুর রহমানের সাসেক্স অধ্যায় আপাতত শেষ বলেই ধরে নেওয়া যায়। বুধবার দুপুরে নিজেদের ওয়েবসাইটে কাউন্টি ক্লাবটি জানিয়েছে, চোটের কারণে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট ও রয়্যাল লন্ডন ওয়ানডে কাপের গ্রুপ পর্বের ম্যাচগুলি আর খেলতে পারবেন না বাংলাদেশের বাঁহাতি পেসার।

সাসেক্স যদি নক আউট পর্বে ওঠে, তাহলেও খেলা নিশ্চিত নয় মুস্তাফিজের। এই সপ্তাহে আরেকবার কাঁধের চোটের জায়গায় স্ক্যান করানোর পর পরিস্থিতি বুঝে বিসিবির সঙ্গে আলোচনা করে সেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছে সাসেক্স।

তবে সাসেক্সের নক আউট খেলার সম্ভাবনা কমই। ন্যাটওয়েস্ট টি-টোয়েন্ট ব্লাস্টে সাউথ গ্রুপে তারা আছে ছয় নম্বরে। আর ওয়ানডে কাপে ৫ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে সাউথ গ্রুপের ৯ দলের মধ্যে আছে তলানিতে।

তাছাড়া কোনো ভাবে সাসেক্স নক আউট পর্বে গেলেও মুস্তাফিজের চোটের যে অবস্থা, তাতে খেলার সম্ভাবনা সামান্যই। বুধবারই বিসিবি জানিয়েছে, মুস্তাফিজকে নিয়ে বিন্দুমাত্র ঝুঁকি নেওয়া হবে না।

সাসেক্সও একরকম বিদায়ই জানিয়ে দিয়েছে মুস্তাফিজকে। মুস্তাফিজের প্রশংসা করে সামনে আবার তাকে পাওয়া যাবে বলে আশাবাদ জানিয়েছেন সাসেক্সের অধিনায়ক লুক রাইট, কোচ মার্ক ডেভিস ও সতীর্থরা।

চোট থেকে মুস্তাফিজের দ্রুত আরোগ্য লাভ এবং ভবিষ্যতের জন্য শুভকামানও জানিয়েছে সাসেক্স। কাজেই ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে মুস্তাফিজের প্রথম অভিযান আপাতত শেষ, ধরে নেওয়াই যায়।

সাসেক্সের হয়ে প্রথম ম্যাচে টি-টোয়েন্টি ব্লাস্টে ৪ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হন মুস্তাফিজ। পরের ম্যাচে ছিলেন উইকেটশূন্য। ওয়ানডে কাপে অভিষেক হওয়ার কথা ছিল গত রোববার। কিন্তু এর আগেই মাথাচাড়া দেয় বাঁ কাঁধের পুরোনো চোট।

উল্লেখ্য অনুর্ধ্ব-১৯ দলের হয়ে ২০১৩ সালে ইংল্যান্ডে খেলতে গিয়ে মাত্র এক ম্যাচ খেলেই চোট নিয়ে ফিরেছিলেন দেশে। আর এবার তার ইংল্যান্ড অভিযান হয়তো শেষ হচ্ছে ২ ম্যাচেই।

 

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Next: হিন্দু মেয়ে ধর্মান্তরিত হয়ে মুসলিম বন্ধুকে বিয়ে: অতপর হাজতে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*