জাকির নায়েকের সংস্থা ৮০০ জনকে ধর্মান্তরিত করেছে

নিউজবাংলা: ২৪ জুলাই, রোববার:

ঢাকা: গত বুধবার ডাঃ জাকির নায়েকের সংস্থা ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের একজন কর্মকর্তা আরশিদ কুরেশিকে ভারতের কেরালায় তরুণদের জঙ্গিবাদী সংগঠন ইসলামিক স্টেটে নিয়োগে সহায়তা প্রদানের অভিযোগে গ্রেফতার করেছিল পুলিশ।

সেই সূত্র থেকে শনিবার রিজওয়ান খান নামের অপর এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। মহারাষ্ট্রের কল্যাণ থেকে গ্রেফতার হওয়া ওই ব্যক্তি এবং আরশিদ দেশের বহু অমুসলিম ব্যক্তিকে ইসলাম ধর্মে ধর্মান্তরিত করেছে।

শনিবার রিজওয়ান খানকে গ্রেফতারের পর এই তথ্য জানিয়েছে পুলিশ। জানা গেছে দেশ জুড়ে হিন্দু এবং খ্রিষ্টান ধর্মাবলম্বী প্রায় ৮০০ জনকে ইসলামে ধর্মান্তরিত করেছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত খবর অনুসারে, রিজওয়ান জেরায় জানিয়েছ যে তার একটি ম্যারেজ ব্যুরো আছে। সে বলপূর্বক কাউকে ধর্মান্তরিত করেনি। যদিও পুলিশের দাবি ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের ছাতার তলায় আরও দু’টি সংস্থা ধর্মান্তরকরণের কাজ চালায়। এবং তাদের ব্যাপ্তি খুব বিশাল। প্রধানত গরীব কলেজ পড়ুয়া এবং জেলের কয়েদীরা ছিল এদের প্রধান টার্গেট।

কয়েদীদের আইনি সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে এই ধর্মান্তরকরণের কাজ চলত বলে জানিয়েছেন তদন্তকারীরা। যদিও এই অভিযোগ উড়িয়ে দিয়েছে ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, আরশাদ কুরেশিকে চার দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন আদালত।

গত ১ জুলাই ঢাকার গুলশানে জঙ্গি হামলার পরই গোয়েন্দাদের নজরে আসেন জাকির নায়েক। ধর্ম প্রচারের নামে যুবসমাজকে জঙ্গির দলে নাম লেখাতে তিনি উসকানি দিতেন বলেও অভিযোগ ওঠে।

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Previous: ‘গুলশান হামলাকারীরা শনাক্ত, গ্রেপ্তার সময়ের ব্যাপার’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*