বাংলাদেশ যেসব কারণে হারলো

নিউজবাংলা, ৮ অক্টোবর শনিবার:

শেষ ৫৪ বলে জেতার জন্য বাংলাদেশের প্রয়োজন ছিলো ৪৫ রান। হাতে ছয়টি উইকেট। অথচ এই ম্যাচ হেরে গেল বাংলাদেশ! শেষ ছয় উইকেট পড়লো ১৭ রানে! অনেকের কাছে হয়তো এটি অবিশ্বাস্যই মনে হচ্ছে।

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে গতকাল জয়ের দ্বারপ্রান্তে গিয়েও হেরে গেছে বাংলাদেশ। তবে, কঠিন ম্যাচটি এত সহজ করে হেরে গেল টাইগাররা!

গতকাল ম্যাচের টার্নিং পয়েন্ট ছিল সাকিবের আউটটা। সাকিব আউট হওয়ার পরপরই একের পর এক উইকেট হারাতে থাকে বাংলাদেশ। যার ফলে, ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় টাইগারদের।

গত কয়েকটি ম্যাচে টাইগারদের শেষ ১০ ওভার মোটেও ভালো হচ্ছে না। লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা একদমই সুবিধা করতে পারছেন না। গতকালও তাই হয়েছে। অথচ এই জায়গাতে দারুণ করেছে ইংল্যান্ড।

তাছাড়া গতকাল ইংল্যান্ড ইনিংসে কয়েকটি ক্যাচ মিস করেছে বাংলাদেশ। তা না হলে হয়তো ইংল্যান্ডের রান আরও কিছুটা কম হতো।

গতকাল ৩১তম ওভারে তাসকিন আহমেদের বলে বেন স্টোকসের ক্যাচ মিস করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৩২তম ওভারে মাশরাফির বলে ওই স্টোকসের একেবারে সহজ ক্যাচ মিস করেন মোশাররফ হোসেন রুবেল। ৩৭তম ওভারে ক্যাচ মিস করায় বেঁচে যান বেন ডাকেট।

এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৯ রান সংগ্রহ করে ইংল্যান্ড। পরে ৪৭.৫ ওভারে ২৮৮ রানে অলআউট হয়ে যায় টাইগাররা।

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Previous: গাজীপুরে ‘জঙ্গি আস্তানা’য় গোলাগুলি, নিহত দুই
Next: দ্রুতবিচার ট্রাইব্যুনালে যাচ্ছে খাদিজা হত্যাচেষ্টা মামলা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*