রাজধানীতে এপিবিএন-৫ এর অভিযানে দু’টি ফ্যাক্টরী’কে ১ লক্ষ টাকা জরিমানা এবং ৩ লক্ষ টাকা মূল্যের মেয়াদ উর্ত্তীণ পণ্য ধ্বংস

নিউজবাংলা: ০৮ এপ্রিল,  শুক্রবার:

নিউজবাংলা ডেস্ক: মেয়াদ উত্তীর্ণ দই, মাঠা ও কোন ধরনের ল্যাবরেটরী পরীক্ষা ছাড়া নোংরা পরিরেশে বিশুদ্ধ পানি প্রক্রিয়াজাত করার অপরাধে দু’টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ টাকা জরিমানা এবং ৩ লক্ষ টাকা মূল্যের দই, মাঠা ও তরল দুধ ধ্বংস করেছে এপিবিএন-৫ এর ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার  দুপুর ৩.৩০ হতে বিকাল ৫.০০ টা পর্যন্ত ৫ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন-৫) অপারেশনাল টীম, ঢাকা জেলা প্রশাসন এবং বিএসটিআই এর যৌথ উদ্যোগে রাজধানীর, বরুড়া, খিলক্ষেত এলাকায় ভেজাল বিরোধী এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেখা যায় ১) আরএসএফ এগ্রো লিমিটেড কোম্পানী মেয়াদ উর্ত্তীণ দই, মাঠা ও তরল দুধ উৎপাদন করে বাজারজাত করার অভিযোগে ফ্যাক্টরীর মালিক’কে ৫০ হাজার টাকা জরিমান ও মেয়াদ উর্ত্তীণ ৩ লক্ষ টাকা মূল্যের পণ্য ধ্বংস এবং ২) ডাইয়ান ফুড বেভারেজ একুয়া কুল পানি ফ্যাক্টরী বিএসটিআই এর অনুমোদন ব্যতিত বিশুদ্ধ পানি প্রক্রিয়াজাত ও বাজারজাত করার অপরাধে ফ্যাক্টরী মালিক’কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ঢাকা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব সিফাত-ই-জাহান এ জরিমানা করেন। অপারেশনের নেতৃত্বে থানা এপিবিএন-৫ এর মিডিয়া অফিসার সিনিয়র সহকারী পুলিশ সুপার জনাব আমিরুল ইসলাম জানান-“এপিবিএন-৫ এর একটি গোয়েন্দা টীমের তথ্যের ভিত্তিতে দীর্ঘ ২ মাস পর্যবেক্ষনের পর আজ এই অভিযান পরিচালনা করা হয়। তিনি আরো জানান “রাজধানীতে এসব অসাধু ফ্যাক্টরী বিএসটিআই অনুমতি না নিয়ে নিজেদের খেয়াল খুশি মত কোন রকম পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই পানি প্রক্রিয়াজাত করে ঢাকা শহরের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে। এছাড়াও যেসব দই, মাঠা ও তরল দুধ মেয়াদ উর্ত্তীণ তা পুনরায় প্যাকেটজাত করে বাজারজাত করায় নগদ জরিমানা অনাদায়ে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। অভিযানে বিএসটিআই পরিদর্শক মোঃ খাইরুল ইসলাম উপস্থিত ছিলেন।

 

নিউজবাংলা/প্রেস বিজ্ঞপ্তি/একে        

Share This:

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*