শেন ওয়ার্নের সেরা ব্যাটসম্যান তালিকায় আশরাফুল

নিউজবাংলা: ২৫ জুলাই, সোমবার:

ঢাকা: নিষেধাজ্ঞা শেষে আগামী মাসের ১৩ থেকে আবারও ক্রিকেটে ফিরছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তবে ক্রিকেটে ফেরার আগে আরও একটি সুসংবাদ পেয়েছেন টেস্ট ক্রিকেটের সর্ব কনিষ্ঠ এ সেঞ্চুরিয়ার।

‘কিং অব স্পিন’ খ্যাত অস্ট্রেলিয়ার কিংবদন্তী শেন ওয়ার্ন সম্প্রতি টেস্ট খেলুড়ে দেশগুলোর সেরা ব্যাটসম্যানদের তালিকা তৈরি করেছেন। ওয়ার্ন তালিকায় সেরা বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে মোহাম্মাদ আশরাফুলকে শীর্ষে রেখেছেন।

শেন ওয়ার্ন ২০০৭ সালে বর্ণীল ক্যারিয়ারের ইতি টানার পর ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হিসেবে যথেষ্ট সুনাম কুড়িয়েছেন। বিস্তর ক্রিকেটীয় জ্ঞানের জন্য সবসময়ই আলোচনায় এসেছেন তিনি। এক সময় বিশ্ব ক্রিকেট মাতানো এই ঘূর্ণি জাদুকর ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে পাকিস্তান-ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্টে ধারাভাষ্যকার হিসেবে দায়িত্বরত আছেন ।

ম্যাচ চলাকালীন সময় স্কাই স্পোর্টসের সাথে এক আলাপচারিতায় এই তালিকা তৈরি করেন। সে তালিকায় স্থান পায় টাইগারদের সাবেক এ অধিনায়ক।

তালিকায় ভারতীয়দের মধ্যে শচীন টেন্ডুলকারকে সেরা মানছেন শেন ওয়ার্ন । সে সাথে ওয়েস্ট ইন্ডিজের সেরা মনে করা হয়েছে ব্রায়ান লারাকে।

ইংল্যান্ডের ইতিহাসের সেরা ব্যাটসম্যান গ্রাহাম গুচও রয়েছেন এ তালিকায় । দক্ষিণ আফ্রিকার মধ্যে জ্যাক ক্যালিস ও হ্যান্সি ক্রোনিয়েকে পছন্দ করেছেন শেন ওয়ার্ন।

এছাড়াও পাকিস্তানের সাঈদ আনোয়ার, নিউজিল্যান্ডের প্রয়াত মার্টিন ক্রো, শ্রীলঙ্কার অরবিন্দ ডি সিলভা ও জিম্বাবুয়ের ডেভিড হাটনকে অনন্য উচ্চতার ব্যাটসম্যান মনে করেন ওয়ার্ন।

সর্ব কনিষ্ঠ সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল তার টেস্ট ক্যারিয়ারে ৬১ টেস্টে ২৪ গড়ে ছয়টি সেঞ্চুরি ও আটটি হাফ-সেঞ্চুরিতে ২৭৩৭ রান করেন।

শেন ওয়ার্নের সেরা ব্যাটসম্যান :

শচীন টেন্ডুলকার (ভারত)

গ্রাহাম গুচ (ইংল্যান্ড)

মার্টিন ক্রো (নিউজিল্যান্ড)

ব্রায়ান লারা (ওয়েস্ট ইন্ডিজ)

জ্যাক ক্যালিস, হ্যান্সি ক্রোনিয়ে ( দক্ষিণ আফ্রিকা)

সাঈদ আনোয়ার (পাকিস্তান)

অরবিন্দ ডি সিলভা (শ্রীলঙ্কা)

মোহাম্মদ আশরাফুল (বাংলাদেশ)

ডেভিড হাটন (জিম্বাবুয়ে)

নিউজবাংলা/একে

Share This:

Comments

comments

Next: টিচার্স ট্রেনিংয়ের সিলেবাস ও পরীক্ষা পদ্ধতি দাখিলের নির্দেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*